kalerkantho

বুধবার । ১ বৈশাখ ১৪২৮। ১৪ এপ্রিল ২০২১। ১ রমজান ১৪৪২

বিজেপির রাজনীতিতে নাম লেখাচ্ছেন প্রসেনজিৎ?

অনলাইন ডেস্ক   

১৭ ফেব্রুয়ারি, ২০২১ ১০:১৮ | পড়া যাবে ২ মিনিটে



বিজেপির রাজনীতিতে নাম লেখাচ্ছেন প্রসেনজিৎ?

প্রসেনজিতের হাতে নিজের লেখা বই তুলে দিচ্ছেন বিজেপি নেতা অনির্বান গাঙ্গুলি। ছবি: সংগৃহীত

জনপ্রিয় অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের বাড়িতে সরস্বতী পূজার সন্ধ্যায় এক বিজেপি নেতার আগমন ঘিরে জল্পনার পাখি ডানা মেলেছে, তবে কি টলিউডের দাদা এবার গেরুয়া শিবিরে যোগ দিচ্ছেন?

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বিজেপির থিংকট্যাংকের সদস্য অনির্বাণ গাঙ্গুলী হঠাৎই প্রসেনজিতের  বালিগঞ্জ ফাঁড়ির বাড়িতে যান। অভিনেতাকে নিজের লেখা ‘অমিত শাহ অ্যান্ড দ্য মার্চ অব বিজেপি’ বইটিও উপহার দেন। প্রায় আধাঘণ্টা আলোচনা করেন দুজনে।

ভারতের বিধানসভা নির্বাচনের বাকি আর হাতে গোনা কয়েক দিন। তার আগেই পশ্চিমবঙ্গ রাজনীতিতে পালাবদলে লেগে রয়েছে নিত্যনতুন রঙ্গ। সরস্বতী পূজার দিনে প্রসেনজিতের বাড়িতে বিজেপি নেতার আগমন তাতে যোগ করেছে নতুন মাত্রা।

রাজ্য বিজেপির এক শীর্ষনেতার অবশ্য দাবি, বই দিতেই এদিন অভিনেতার বাড়িতে গিয়েছিলেন অনির্বাণ। তাতে রাজনৈতিক রং খোঁজার দরকার নেই। সেই ‘সৌজন্য সাক্ষাৎ’ নিয়ে প্রসেনজিতের কোনো প্রতিক্রিয়া না মিললেও গুঞ্জন ক্রমশ বাড়ছে।

দিল্লি থেকে অনির্বাণকে বিজেপি পাঠিয়েছে পশ্চিমবঙ্গের বুদ্ধিজীবীদের বিজেপির ভাবাদর্শ সম্পর্কে পরিচিত করতে। তবে কি প্রসেনজিতের গেরুয়া শিবিরে যোগদান শুধু সময়ের অপেক্ষা? জল্পনা শুরু হয়েছে সর্বত্র।

এর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভিক্টোরিয়া মেমোরিয়ালে নেতাজি সম্পর্কিত অনুষ্ঠানে প্রসেনজিৎ হাজির ছিলেন। যদিও অভিনেতার পক্ষ থেকে জানানো হয় যে তাঁকে এবং মমতাশঙ্করকে ডাকা হয়েছিল প্রধানমন্ত্রীকে সংবর্ধনা দিতে। তৃণমূল কংগ্রেসের সঙ্গে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এর দূরত্বের কথা সবার জানা। বিজেপি কি সেই জায়গাটি নিতে চাইছে? প্রশ্ন একটাই, এত দিন রাজনীতি থেকে দূরে থাকা প্রসেনজিৎ কি রাজনীতির মঞ্চে আসতে রাজি হবেন?

মন্তব্য



সাতদিনের সেরা