kalerkantho

বৃহস্পতিবার । ৯ বৈশাখ ১৪২৮। ২২ এপ্রিল ২০২১। ৯ রমজান ১৪৪২

করোনা প্রতিরোধক ভ্যাকসিন নিলেন জেমস

অনলাইন ডেস্ক   

১০ ফেব্রুয়ারি, ২০২১ ১৩:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



করোনা প্রতিরোধক ভ্যাকসিন নিলেন জেমস

কভিড-১৯-এর ভ্যাকসিন নিয়েছেন ব্যান্ড তারকা মাহফুজ আনাম জেমস। আজ রাজধানীর বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে এই টিকা গ্রহণ করেন তিনি। করোনাভাইরাসের এই ভ্যাকসিন প্রথম ধাপে ফ্রন্টলাইনারদের দেওয়ার উদ্যোগ গ্রহণ করা হয়। যার মধ্যে ৫৫ বছর বয়সীদের ঊর্ধ্বে এই টিকা গ্রহণের তালিকায় রাখা হয়।

পরবর্তী সময়ে সরকার সেটা শিথিল করে ৪০ বছর বয়সে নামিয়ে আনে। এর পরই ব্যান্ড সংগীতের এই তারকা নিজ উদ্যোগে রেজিস্ট্রেশন করে আজ বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে গিয়ে ভ্যাকসিন গ্রহণ করেন।

জানা গেছে, জেমস করোনার সময় কঠোরভাবে বিধি-নিষেধ মেনে চলছিলেন। ভ্যাকসিনের জন্য অপেক্ষাও ছিল তার। ভ্যাকসিনের বিষয়ে প্রথম থেকেই ইতিবাচক মনোভাব দেখিয়েছিলেন তিনি।

ভারতের সিরাম ইনস্টিটিউট থেকে বাংলাদেশের জন্য সরকারি টাকায় অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার ভ্যাকসিন এসেছে জানুয়ারির শেষ ভাগে। তখন থেকেই ভ্যাকসিন নেওয়ার বিষয়ে উদ্যোগী হন জেমস। অতঃপর আজ বুধবার দুপুর ১টায় জেমস এই ভ্যাকসিন গ্রহণ করেন।

এ বিষয়ে জেমসের মুখপাত্র রুবাইয়াৎ ঠাকুর রবিন গণমাধ্যমকে বলেন, আজ দুপুরে জেমস কভিড-১৯ প্রতিরোধক টিকা গ্রহণ করেছেন। স্বাভাবিকভাবে টিকা গ্রহণ শেষে তিনি বাসায় ফিরেছেন। এখন পর্যন্ত কোনো প্রতিক্রিয়া দেখা যায়নি, সুস্থ ও স্বাভাবিক রয়েছেন তিনি। 

ফ্রন্টলাইনারদের পাশাপাশি ভ্যাকসিন গ্রহণের বয়স শিথিল করায় গ্রহণকারীর সংখ্যা বাড়ছে বলেই রাজধানীর বিভিন্ন টিকাকেন্দ্র সূত্রে জানা গেছে। বিভিন্ন কোটা বাদ দিয়ে বয়সের ভিত্তিতেই সব পেশার মানুষ ভ্যাকসিন গ্রহণ করতে আগ্রহী হচ্ছেন। এই তালিকায় যুক্ত হলেন জেমস। 

এর আগে শোবিজের নওশীন ও হিল্লোলকে ভ্যাকসিন গ্রহণ করতে দেখা যায়। তবে তারা যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য বিভাগের সঙ্গে যুক্ত থাকায় ফ্রন্টলাইনার হিসেবে ভ্যাকসিন গ্রহণের সুযোগ পান। আর দেশীয় শোবিজ তারকাদের মধ্যে সুবর্ণা মুস্তাফা ভ্যাকসিন গ্রহণ করেছেন। তবে সংসদ সদস্য তালিকা থেকে তার এই ভ্যাকসিন নেওয়ার সুযোগ হয়।

তবে বয়স শিথিল করায় ভ্যাকসিন গ্রহণের মিছিল লম্বা হবে বলেই মনে করছেন সংশ্লিষ্টরা। এই মিছিলে কোটা ছাড়াই যুক্ত হবেন নামিদামি তারকারা।

মন্তব্য



সাতদিনের সেরা