kalerkantho

মঙ্গলবার । ২৪ ফাল্গুন ১৪২৭। ৯ মার্চ ২০২১। ২৪ রজব ১৪৪২

যেভাবে বোকা থেকে চালাক হলেন তারা

অনলাইন ডেস্ক   

৯ ফেব্রুয়ারি, ২০২১ ১২:৩২ | পড়া যাবে ২ মিনিটে



যেভাবে বোকা থেকে চালাক হলেন তারা

সম্প্রতি নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর নতুন কাজ নিয়ে চলছে বিভিন্ন আলোচনা। এরই মধ্যে ‘ছয় বেকুব নিয়ে শহর ঘুরছেন ফারুকী’ শিরোনামে গণমাধ্যমে সংবাদও বেরিয়েছে। অবশেষে প্রকাশ্যে এলো ছয় বেকুব আর তাদের নিয়ে শহর ঘোরার রহস্য।

নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী জানালেন, এটি একটি মোবাইলভিত্তিক টাকা স্থানান্তর প্রতিষ্ঠান 'নগদ'-এর কয়েকটি সেবা নিয়ে সিরিজ বিজ্ঞাপন। যেখানে ছয়টি বিজ্ঞাপনে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম, চঞ্চল চৌধুরী, মিশু সাব্বির, মুকিত জাকারিয়া, জিয়াউল হক পলাশ এবং শামীম হাসান সরকার। 

তাদের নিয়ে ছয়টি সিরিজ বিজ্ঞাপন প্রসঙ্গে ফারুকী বলেন, সাধারণ মানুষকে জানানোর জন্য  ওই মোবাইলভিত্তিক টাকা ট্রান্সফারের গল্পগুলো তৈরি করা হয়েছে। বিজ্ঞাপন নির্মাণের ক্ষেত্রে চেষ্টা করেছি হাস্যরসাত্মকভাবে নগদের সেবার গুণাগুণ বুঝিয়ে দিতে। প্রতিষ্ঠানের কর্তৃপক্ষ আমার ওপর আস্থা রেখেছেন, এ কারণেই ঠিকঠাক কাজটি করতে পেরেছি।’

ফারুকী আরো বললেন, যেহেতু ছয়টি গল্পের ছয়টি চিত্র এবং দেশের নানা ধরনের মানুষকে উপস্থাপন করে এই বিজ্ঞাপনগুলো তৈরি হচ্ছে, তাই নাখালপাড়া থেকে শুরু হলো মোশাররফ করিমকে ‘বোকা থেকে চালাক’ বানানোর গল্প। ধুলা, ধোঁয়া, সবজির দোকান থেকে শুরু করে বিভিন্ন জায়গায় শুটিং চলল। এর মধ্যে আগ্রহী জনতার ভিড় তো আছেই। 

এভাবে টানা প্রায় ১০ দিন শুটিং, এডিটিং, ভয়েস ওভার এবং অন্যান্য কাজে আরো বেশ কিছুদিন পার। এভাবে বিজ্ঞাপনগুলো আলোর মুখ দেখল আর ‘ছয়জন বোকা’ আস্তে আস্তে ‘চালাক’ হয়ে উঠলেন।

মন্তব্য



সাতদিনের সেরা