kalerkantho

বুধবার । ১ বৈশাখ ১৪২৮। ১৪ এপ্রিল ২০২১। ১ রমজান শাবান ১৪৪২

কাল শিশু চলচ্চিত্র উৎসবে আসছেন অর্ণব ও সুনিধি

অনলাইন ডেস্ক   

১ ফেব্রুয়ারি, ২০২১ ১৫:১২ | পড়া যাবে ২ মিনিটে



কাল শিশু চলচ্চিত্র উৎসবে আসছেন অর্ণব ও সুনিধি

'তোমার জন্য', 'মাঝে মাঝে তবো দেখা পাই', 'হারিয়ে গিয়েছি', 'হোক কলরব'- এই গানগুলো কানে বাজার সঙ্গে সঙ্গে যে মানুষের নামটা মুখে চলে আসে, তিনি শায়ান চৌধুরী অর্ণব।

সুনিধি নায়েক নিজের মধুর কণ্ঠে শ্রোতাদের মাঝে বেশ পরিচিত। অর্ণব এবং সুনিধি দুজন ভালো বন্ধু। এখন দুজনের পরিচয়- তারা দুজন দুজনার জীবনসঙ্গী। আগামীকাল ২ ফেব্রুয়ারি  মঙ্গলবার তারা দুজন আড্ডায় মাতবেন শিশু-কিশোর ও তরুণ চলচ্চিত্র নির্মাতাদের সঙ্গে সন্ধ্যা ৬টায় জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে। বিষয়টি নিশ্চিত করেছেন চিলড্রেনস্ ফিল্ম সোসাইটি বাংলাদেশের প্রেস উইংইয়ের গোলাম মোর্শেদ। 

'ফ্রেমে ফ্রেমে আগামী স্বপ্ন’ স্লোগানে ঢাকায় অনুষ্ঠিত হচ্ছে ১৪তম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব বাংলাদেশ। চিলড্রেন’স্ ফিল্ম সোসাইটি বাংলাদেশ’-এর উদ্যোগে ৩০ জানুয়ারি থেকে ৫ ফেব্রুয়ারি  পর্যন্ত অনুষ্ঠিত হচ্ছে উৎসবটি। বিগত বছরগুলোর চেয়ে এবারের উৎসব খানিকটা ভিন্ন। স্বাস্থ্যবিধি মেনে সর্বোচ্চ সতর্কতায় পালিত হচ্ছে শিশুদের সিনেমার সবচেয়ে বড় উৎসব। সিনেমা দেখার জন্য কোনো ধরনের প্রবেশমূল্য না থাকলেও এ বছর মাস্ক পরিধানকে চলচ্চিত্র উৎসবের টিকিট হিসেবে বিবেচনা করা হচ্ছে। 

উৎসবের সব প্রদর্শনী অভিভাবক, শিশু-কিশোরসহ সবার জন্য উন্মুক্ত। প্রতিদিন সকাল ১১টা, দুপুর ২টা, বিকেল ৪টা ও সন্ধ্যা ৬টায় মোট চারটি সময়ে প্রদর্শনী হচ্ছে সিনেমা। উৎসবে আগামী ৫ ফেব্রুয়ারি পর্যন্ত তিনটি ভেন্যুতে ৩৭টি দেশের ১৭৯টি শিশুতোষ চলচ্চিত্র দেখার সুযোগ পাবে সবাই। ভ্যান্যুগুলো হলো- শাহবাগের কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরির শওকত ওসমান মিলনায়তন, জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তন, বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তন ও জাতীয় নাট্যশালা মিলনায়তন। 

উৎসবের সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানটি অনুষ্ঠিত হবে আগামী ৫ ফেব্রুয়ারি বিকেল ৫টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে।

মন্তব্য



সাতদিনের সেরা