kalerkantho

বুধবার । ১১ কার্তিক ১৪২৮। ২৭ অক্টোবর ২০২১। ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

১৮ কেজি ওজন কমিয়ে ফেললেন নীতা আম্বানি

অনলাইন ডেস্ক   

৭ ডিসেম্বর, ২০২০ ১২:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



১৮ কেজি ওজন কমিয়ে ফেললেন নীতা আম্বানি

বিজনেস টাইকুন মুকেশ আম্বানির স্ত্রী, নিজেও সফল  ব্যবসায়ী, সঙ্গে তিন সন্তানের মা নীতা আম্বানি অনেকের কাছেই একজন অনুপ্রেরণা। কয়েক বছর আগে মুকেশ-নীতা আম্বানির ছেলে অনন্ত ওজন কমিয়ে সকলকে চমকে দিয়েছিলেন। একইভাবে ওজন কমিয়েছেন নীতা আম্বানি নিজেও। 

১৮ কেজি ওজন কমিয়ে ফেলেন নীতা আম্বানি। কিন্তু কীভাবে? চেহারার আমূল পরিবর্তনে অনেকেই বিস্মিত হন। 

ওজন কমানোর বিষয়ে নীতা আম্বানি বলেন, আসলে সন্তান যা করে, মাও তাই করে। অনন্ত যখন ডায়েট করছিল, তখন ও অনেক কিছুই খাওয়া বন্ধ করে দেয়। তখন আমিও ওর সঙ্গে ডায়েট করেছিলাম। 

নীতা আম্বানির কথায়, ডায়েটে থাকাকালীন অনন্ত যা কিছু খেত, আমিও তাই খেতাম। ও যখন হাঁটতে যেত, আমিও যেতাম। ও যখন শরীরচর্চা করত আমিও করতাম। ওই আমার অনুপ্রেরণা, ওর মত করে সবকিছু করতে গিয়ে আমারও ওজন কমে। যদিও আমরা এখনও স্থুলতার সঙ্গে লড়াই করে চলেছি।''

নীতা আম্বানি জানান, একটি নির্দিষ্ট বয়সের পরে, যে খাবারই খান তা স্বাস্থ্যের উপর সর্বাধিক প্রভাব ফেলে। তাই তিনি বেশি করে ফল, শাকসব্জী, বাদাম এবং বীজ খেতে শুরু করেন। কোনও ফ্যাড ডায়েট খাবারের চেয়ে বাড়ির খাবার পছন্দ করেন বলেও জানান নীতা।

নীতা আম্বানি আরও জানান, তিনি নিয়মিত দুগ্লাস করে বিটরুটের রস খাওয়া শুরু করেন। বিটরুটের রস কেবল একটি ক্লিনিজিং এজেন্ট হিসাবেই কাজ করেনা বাড়তি মেদ অপসারণেও সহায়তা করেছিল। বিটরুটের জুস  স্বাস্থ্যকর ক্যালোরিযুক্ত একটি দুর্দান্ত ডিটক্স পানীয়। পানীয় ওয়ার্কআউটের আগে ও পড়ে খাওয়ার জন্য আদর্শ।

ডায়েট ছাড়াও নিয়মিত নাচ তাঁকে ফিট থাকতে এবং ওজন কমাতে সহায়তা করেছেন বলে জানিয়েছেন নীতা আম্বানি।



সাতদিনের সেরা