kalerkantho

সোমবার । ১১ মাঘ ১৪২৭। ২৫ জানুয়ারি ২০২১। ১১ জমাদিউস সানি ১৪৪২

অনলাইনে লোন নিয়ে বিপদে, ফের বলিউডে আত্মহত্যা

অনলাইন ডেস্ক   

৪ ডিসেম্বর, ২০২০ ১৪:৩৩ | পড়া যাবে ২ মিনিটে



অনলাইনে লোন নিয়ে বিপদে, ফের বলিউডে আত্মহত্যা

গত সপ্তাহে আত্মহত্যা করেন জনপ্রিয় কমেডি ধারাবাহিক 'তারক মেহতা কা উল্টা দশমা'র চিত্রনাট্যকার অভিষেক মাকওয়ানা। পুলিশ সূত্রে জানা গেছে, তাঁর সুইসাইড নোটে আর্থিক সমস্যার কারণে মত্যুর কথা উল্লেখ করা রয়েছে। পরিবারের অভিযোগ, সাইবার লোনের ফাঁদে পা দিয়েছিলেন অভিষেক মাকওয়ানা।
 
অভিষেক মাকওয়ানার পরিবারের দাবি, ভুয়া একটি অ্যাপের জালে জড়িয়ে পড়েছিলেন তিনি। অভিষেকই ছিলেন লোনের গ্যারান্টর। চড়া সুদে (৩০ শতাংশ) অল্প টাকা লোন নেওয়া হয়েছিল। টাকা শোধ করতে বলে হুমকি ফোন আসছিল অভিষেকের কাছে। পরিবারের পক্ষ থেকে আরও জানানো হয়েছে, বেশ কয়েকমাস ধরেই আর্থিক সঙ্কটের মধ্যে কাটছিল চিত্রনাট্যকারের। 
 
গত সপ্তাহে অভিষেককে তাঁর মুম্বাইয়ের বাড়িতেই মৃত অবস্থায় পাওয়া যায়। সেসময় তিনি আহমেদাবাদে ছিলেন বলে ভারতীয় সংবাদমাধ্যমকে জানান অভিষেকের ভাই জেনিস। 
 
তাঁর কথায়, অভিষেকের মত্যুর পরও তাঁকে কোনও আবেদন ছাড়াই চড়া সুদে টাকা পাঠানো হচ্ছিল। যেটি তিনি অভিষেকের ই-মেইল থেকে জানতে পারেন। তিনি তাঁর ফোন থেকে লেনদেন বন্ধ করে দেন। আর এরপরই টাকা চেয়ে তাঁর পরিবারের কাছেও ফোন আসা শুরু হয়েছে। তাঁরা টাকা দেওয়ার মতো পরিস্থিতিতে নেই জানালে তাঁদের উপর বিভিন্নরকম চাপ সৃষ্টি করা হচ্ছে বলে জানিয়েছেন জেনিস।
 
ভারতের বিভিন্ন প্রান্ত, মায়ানমার, বাংলাদেশ সহ বিভিন্ন জায়গা থেকে এই ফোনগুলো আসছে বলেও জানিয়েছেন তিনি। যে অ্যাপটির মাধ্যমে লোন নেওয়া হয়েছিল, সেটি সাইবার কেলেঙ্কারির সঙ্গে যুক্ত বলে দাবি জেনিসের।

মন্তব্য



সাতদিনের সেরা