kalerkantho

শুক্রবার । ৮ মাঘ ১৪২৭। ২২ জানুয়ারি ২০২১। ৮ জমাদিউস সানি ১৪৪২

নায়ক বাপ্পীর এ কোন চেহারা?

অনলাইন ডেস্ক   

২৯ নভেম্বর, ২০২০ ১৬:৪৭ | পড়া যাবে ৩ মিনিটে



নায়ক বাপ্পীর এ কোন চেহারা?

বাপ্পী চৌধুরীর যে ছবিটি ফেসবুকে প্রকাশ পেল রবিবার, তা দেখে নেটিজেনরা হতবাক। এ কোন বাপ্পী। বয়সের ভারে প্রায় নুয়ে পড়েছেন। মাথার চুল সব সাদা হয়েছে সময়ের আবর্তনে। জীবনের শেষ বয়সে মুখোমুখি হতে হয় গণমাধ্যমের। জীবনের বাঁকে ঘটে যাওয়া ঘটনার ফলে এক কঠিন সত্যের মুখে দাঁড়ান বাপ্পী। যার ফলে ক্যামেরার ফ্ল্যাশ মুখের সামনে ক্রমাগত জ্বলে যেতে থাকে।

বাপ্পীর এই চেহারা মূলত একটি চলচ্চিত্রের।  আশরাফ শিশিরের পরিচালনায় ‘৫৭০’ নামের একটি নতুন ছবিতে অভিনয় করেছেন এ নায়ক। এই ছবিটির একটি অন্যতম শক্তিশালী চরিত্র বাপ্পী। বিভিন্ন যার লুক প্রকাশ পেয়েছে বাপ্পীর ফেসবুক হ্যান্ডেলে। তবে অনেকে সেই চলচ্চিত্রের এই চেহারা মনে করলেও আসলে শাহরিয়ার নাজিম জয়ের প্রিয় কমলা নামের একটি চলচ্চিত্রের জন্য এই লুক নিতে হয়েছে বাপ্পীকে। 

মুক্তিযোদ্ধার চরিত্রে অভিনয় করছেন বাপ্পী। ছবির নাম ‘প্রিয় কমলা’। এটি পরিচালনা করছেন শাহরিয়ার নাজিম জয়। ১৮ নভেম্বর থেকে গাজীপুরের পূবাইলে এ ছবির শুটিং শুরু হয়েছে, চলবে ৩০ নভেম্বর পর্যন্ত। প্রথমদিকে ছবিতে বাপ্পীকে একজন ভবঘুরের মতো দেখা যাবে, যে গ্রাম থেকে গ্রামে ঘুরে বেড়ায়।

চিত্রনায়ক বাপ্পীর চলচ্চিত্রে অভিষেক ঘটে জাজ মাল্টিমিডিয়ার প্রথম ডিজিটাল চলচ্চিত্র ভালোবাসার রঙ-এ অভিনয়ের মধ্য দিয়ে। পরিচালক যুগল শাহীন-সুমনের এই ছবিতে তাঁর সঙ্গে আরো অভিষেক ঘটে অভিনেত্রী মাহিয়া মাহির। তাঁর পরবর্তী চলচ্চিত্রও জাজের ব্যানারে অন্য রকম ভালোবাসা (২০১৩)। প্রথম দুটি চলচ্চিত্র জাজ মাল্টিমিডিয়ার ব্যানারে হলেও পরবর্তীকালে অন্য প্রযোজনা সংস্থার সঙ্গে ছবি করেছেন বাপ্পী। প্রথম চলচ্চিত্র মুক্তির আগেই প্রায় ৯টি ছবির ব্যাপারে চুক্তিবদ্ধ হওয়ার খবরে বেশ আলোচনায় এসেছিলেন বাপ্পী।

২০১৪ সালে তিনি রাজ্জাক-কবরী জুটির ১৯৬৯ সালের ময়নামতি ছবির আধুনিক পুনর্নির্মাণ অনেক সাধের ময়না ছবিতে অভিনয় করেন। জাকির হোসেন রাজু পরিচালিত এই ছবিতে তাঁর সহশিল্পী ছিলেন মাহিয়া মাহি ও আনিসুর রহমান মিলন। ২০১৮ সালে তাঁর অভিনীত তিনটি চলচ্চিত্র মুক্তি পায়; তন্মধ্যে রয়েছে নায়ক ও আসমানী। ইস্পাহানী-আরিফ জাহান পরিচালিত নায়ক ছবিতে তাঁর বিপরীতে অভিষেক ঘটে অভিনেত্রী অধরা খানের।

২০১৯ সালের ফেব্রুয়ারিতে মুক্তিপ্রাপ্ত দাগ হৃদয়ে ছবিতে তাঁকে একজন ব্যবসায়ীর চরিত্রে দেখা যায়, যিনি বিশ্বের বিভিন্ন শহরে চিত্রকর্ম প্রদর্শনের আয়োজন করেন। এতে তাঁর বিপরীতে ছিলেন বিদ্যা সিনহা সাহা মীম ও আঁচল। 

 

মন্তব্য



সাতদিনের সেরা