kalerkantho

বৃহস্পতিবার । ১৪ মাঘ ১৪২৭। ২৮ জানুয়ারি ২০২১। ১৪ জমাদিউস সানি ১৪৪২

বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হবেন আলী যাকের

অনলাইন ডেস্ক   

২৭ নভেম্বর, ২০২০ ১২:১৭ | পড়া যাবে ২ মিনিটে



বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হবেন আলী যাকের

সদ্য প্রয়াত বরেণ্য অভিনেতা আলী যাকের। ছবি: সংগৃহীত

দেশের বরেণ্য অভিনেতা, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও মুক্তিযোদ্ধা আলী যাকেরকে আজ শুক্রবার বাদ আছর বনানী কবরস্থানে দাফন করা হবে।

এক ফেসবুক স্ট্যাটাসে এ তথ্য জানিয়েছেন আলী যাকেরের ছেলে ইরেশ যাকের। তিনি লিখেছেন, ‘চার বছর ক্যান্সারের সঙ্গে যুদ্ধের পর বাবা আজকে সকাল ৬:৪০-এ (৬টা ৪০ মিনিটে) চলে গেলেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। উনি যে দোয়া ও ভালোবাসা পেয়েছেন, তার জন্য আমরা হৃদয়ের গভীর থেকে কৃতজ্ঞ। মৃত্যুর দুই দিন আগে বাবার করোনা শনাক্ত হয়। বাবার নামাজে জানাজা আজ বাদ আছর বনানী গোরস্তান মসজিদে পড়া হবে।’

শুক্রবার ভোর ৬টা ৪০ মিনিটে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান। বার্ধক্য ও হার্টের সমস্যাসহ কিছু শারীরিক জটিলতা নিয়ে গত ১৭ নভেম্বর ঢাকার শ্যামলীর একটি হাসপাতালে ভর্তি করা হয় আলী যাকেরকে। সেখানে তাঁকে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসা দেওয়া হচ্ছিল।

শিল্পকলায় অবদানের জন্য ১৯৯৯ সালে বাংলাদেশ সরকার তাঁকে দেশের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মানার পুরস্কার একুশে পদকে ভূষিত করে। এ ছাড়া তিনি বাংলাদেশ শিল্পকলা একাডেমি পুরস্কার, বঙ্গবন্ধু পুরস্কার, মুনীর চৌধুরী পদক, নরেন বিশ্বাস পদক এবং মেরিল-প্রথম আলো আজীবন সম্মাননা পুরস্কার লাভ করেছেন।

মন্তব্য



সাতদিনের সেরা