kalerkantho

রবিবার। ৩ মাঘ ১৪২৭। ১৭ জানুয়ারি ২০২১। ৩ জমাদিউস সানি ১৪৪২

গ্র্যামি পুরস্কারে দুর্নীতির অভিযোগ!

অনলাইন ডেস্ক   

২৬ নভেম্বর, ২০২০ ১৪:১১ | পড়া যাবে ২ মিনিটে



গ্র্যামি পুরস্কারে দুর্নীতির অভিযোগ!

বাংলাদেশের সময় অনুযায়ী বুধবার সকালে ঘোষিত হয়েছে সংগীতে বিশ্বের সর্বোচ্চ পুরস্কার গ্র্যামির মনোনয়নতালিকা। আর ২০২১-এর গ্র্যামির দৌড়ে ৯টি নমিনেশনের সঙ্গে সবচেয়ে এগিয়ে থাকলেন বিয়ন্সে। তবে গ্র্যামির মনোনয়নে জায়গা পেলেন না কানাডীয় গায়ক দ্য উইকএন্ড, এতে বেজায় ক্ষিপ্ত এই পপতারকা। এই প্রক্রিয়াকে দুর্নীতিগ্রস্ত বলে কটাক্ষ করেন তিনি। 

বিয়ন্সের পাশাপাশি ছয়টি করে মনোনয়ন পেয়ে চমকে দিলেন টেইলর সুইফট, ডুয়া লিপা এবং রডি রিচ। ৯টি মনোনয়নের সঙ্গে গ্র্যামি মনোনয়নের তালিকায় ঐতিহাসিক জায়গা করে নিলেন এই কৃষ্ণাঙ্গ সংগীতশিল্পী। ৭৯টি মনোনয়নের সঙ্গে গ্র্যামির ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ মনোনীত সংগীতশিল্পী হলেন বিয়ন্সে। মার্কিন মুলুকে যে বছর বর্ণবিদ্বেষবিরোধী আন্দোলন ব্যাপক আকার ধারণ করেছে, সেই বছর বিয়ন্সের এই কীর্তি আরো বড় করে দেখছে গোটা বিশ্ব। 

‘ব্ল্যাক প্যারেড’ গান এবং ভিসুয়্যাল অ্যালবাম ব্ল্যাক কিংয়ের জন্য ৯টি মনোনয়ন পেয়েছেন বিয়ন্সে। আজ পর্যন্ত মোট ২৪টি গ্র্যামি পুরস্কার পেয়েছেন বিয়ন্সে। আগামী বছর তাঁর ঝুলি যে আরো খানিকটা ভরবে তা বলাই যায়। 

তবে আফটার আওয়ার্সের মতো হিট অ্যালবামের পরেও কেন দ্য উইকএন্ডকে বঞ্চিত করল গ্র্যামি, সেই নিয়ে শুরু হয়েছে নতুন বিতর্ক। বিলবোর্ড ২০০ চার্টে একটানা চার সপ্তাহ ১ নম্বরে ছিল আফটার আওয়ার্স। ভ্যারাইটির মতে, এই আরঅ্যান্ডবি গায়ককে তালিকা থেকে ছেঁটে ফেলা গ্র্যামির ইতিহাসের সবচেয়ে বড় উপেক্ষা। 

কেটি পেরি, মারেন মরিস, দ্য চিকস, জোনাস ব্রাদার্সের মতো প্রতিষ্ঠিত শিল্পীরাও এ বছর গ্র্যামির মনোনয়নের তালিকায় জায়গা করে নিতে পারেননি। 

মন্তব্য



সাতদিনের সেরা