kalerkantho

মঙ্গলবার । ১২ মাঘ ১৪২৭। ২৬ জানুয়ারি ২০২১। ১২ জমাদিউস সানি ১৪৪২

করোনা জয় করে বাসায় ফিরলেন আজিজুল হাকিম

অনলাইন ডেস্ক   

২৫ নভেম্বর, ২০২০ ১৩:৪০ | পড়া যাবে ২ মিনিটে



করোনা জয় করে বাসায় ফিরলেন আজিজুল হাকিম

মেয়ে নাযাহ হাকিম, জামাতা নাফিস হাকিমের সঙ্গে বাসায় ফেরার মুহূর্তে

অভিনেতা আজিজুল হাকিম করোনাভাইরাস মুক্ত হয়ে বাসায় ফিরেছেন। আজ দুপুর সোয়া ১টায় হাসপাতাল থেকে ছাড়া পান। শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল থেকে রাজধানীর মোহাম্মদপুরের বাসায় ফিরেছেন। বিষয়টি কালের কণ্ঠকে নিশ্চিত করেছেন তাঁর স্ত্রী জিনাত হাকিম।

তিনি জানান, আজিজুল হাকিম এখন পড়তে পারছেন, খেতে পারছেন, হাঁটা-চলাফেরা করতে পারছেন। জিনাত হাকিম কালের কণ্ঠকে বলেন, 'আল্লাহর কাছে আমরা কৃতজ্ঞ যে আমরা বাসায় এসেছি অবশেষে। এই দুঃসময়ে আমাদের পাশে যাঁরা ছিলেন, তাঁদের প্রতি কৃতজ্ঞ। আমাদের আত্মীয় ডাক্তার জামিলের উদ্যোগে জরুরি ভিত্তিতে যেভাবে চিকিৎসা শুরু হয়েছে, এ জন্য তাঁর কাছে কৃতজ্ঞতার শেষ নেই। আমাদের কন‍্যা নাযাহ হাকিম, জামাতা নাফিস  ফুয়াদ শুভ, ভাগ্নে ডাক্তার জামিল ও ডাক্তার  রবিন সার্বক্ষণিক  আজিজুল হাকিমের সঙ্গে ছিলেন।'

শারীরিক দুর্বলতা ও জ্বর নিয়ে গত ১০ নভেম্বর নমুনা পরীক্ষায় অভিনেতা আজিজুল হাকিমের শরীরে করোনার উপস্থিতি ধরা পড়ে। প্রথম দিকে নিজ বাসায়ই আইসোলেশনে থেকে চিকিৎসা চালিয়ে যাচ্ছিলেন তিনি।

গত ১২ নভেম্বর আজিজুল হাকিমের  শারীরিক  অবস্থার আকস্মিক অবনতির পরিপ্রেক্ষিতে জটিল ও গুরুতর অবস্থায় হসপিটালে ভর্তি হওয়ার পর তাঁকে লাইফ সাপোর্ট  দিতে হয় । পরবর্তী সময়ে  চিকিৎসক ধাপে ধাপে চিকিৎসাকার্য পরিচালনা  করেন। এ সময়  ছিলেন ভাই-বোনসহ আত্মীয়-স্বজন। সবার প্রচেষ্টা, দোয়া ও আল্লাহর  রহমতে ক্রমে সুস্থ  হয়ে ওঠেন তিনি। 

জিনাত হাকিম আজিজুল হাকিমের বরাত দিয়ে বলেন, চিকিৎসা চলাকালীন যাঁরা খোঁজ  নিয়েছেন, দোয়া করেছেন, তাঁদের  সবার প্রতি অসীম কৃতজ্ঞতা জানিয়ে দোয়া চেয়েছেন আজিজুল হাকিম। তাঁর পরিবারের  সুস্বাস্থ্য বিষয়ে দোয়া চান তিনি। আগামী দিনগুলোতে  বিশ্রাম ও সাবধানতা অবলম্বন করার পরামর্শ দিয়েছেন চিকিৎসক  মহিউদ্দিন আহমেদ। 

বাংলাদেশ স্পেশালাইজড হসপিটালের আন্তরিকতা ও সবার সেবার প্রতি কৃতজ্ঞতা জানান আজিজুল হাকিম। করোনার চলমান পরিস্থিতিতে সবাইকে সাবধানতা অবলম্বন করে চলার অনুরোধ জানিয়েছেন তিনি।

অসুস্থতার আগে কায়সার আহমেদের পরিচালনায় আরটিভির নিজস্ব প্রযোজনায় প্রতিদিনের ধারাবাহিক নাটক ‘গোলমাল’-এ অভিনয় করছিলেন আজিজুল হাকিম।

আজিজুল হাকিমের বয়স হয়েছে ৬১ বছর। টেলিভিশন, সিনেমা ও মঞ্চের জনপ্রিয় অভিনেতা আজিজুল হাকিম। ১৯৮১ সালে কর্মজীবন শুরু করেন তিনি। টিভি নাটকে অভিনয় করে ব্যাপক পরিচিতি লাভ করেন এ অভিনেতা। এখনো অভিনয় করে যাচ্ছেন।

১৯৯৩ সালে নাট্যকার জিনাত হাকিমকে বিয়ে করেন আজিজুল হাকিম। মেয়ে নাজাহ হামিক ও ছেলে মুহাইমিন রেদোয়ানকে নিয়েই তাঁদের সংসার।

মন্তব্য



সাতদিনের সেরা