kalerkantho

বুধবার । ১০ অগ্রহায়ণ ১৪২৭। ২৫ নভেম্বর ২০২০। ৯ রবিউস সানি ১৪৪২

আরো সংকটজনক সৌমিত্র! কাজ করছে না স্নায়ু, বিকল হয়ে আসছে কিডনিও

অনলাইন ডেস্ক   

২৭ অক্টোবর, ২০২০ ১১:০৯ | পড়া যাবে ২ মিনিটে



আরো সংকটজনক সৌমিত্র! কাজ করছে না স্নায়ু, বিকল হয়ে আসছে কিডনিও

 আরো সংকটজনক অবস্থায় বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। সোমবার রাতেই ভেন্টিলেশনে দেওয়া হয়েছিল তাঁকে। হাসপাতাল সূত্রে পাওয়া খবর অনুযায়ী, সৌমিত্র চট্টোপাধ্যায়ের শরীরে সোডিয়াম ও পটাসিয়ামের মাত্রার তারতম্য ঘটেছে ৷ পাশাপাশি তাঁর স্নায়ু ঠিকমতো কাজ করছে না । মস্তিষ্কের স্নায়ু প্রায় অচল হয়ে গিয়েছে । তাঁর কিডনিও এখন আর সঠিকভাবে কাজ করছে না ।

হাসপাতালের বিছানায় সৌমিত্রের শরীর ক্রমেই কাজ করা বন্ধ করে দিচ্ছে। বেলভিউ হাসপাতাল বলছে, গত ২৪ অক্টোবর থেকে সৌমিত্র বাবুর শারীরিক অবস্থার অবনতি হয়েছে । করোনা এনসেফ্যালোপ্যাথির সংক্রমণ বেড়েছে সৌমিত্রের শরীরে । দেশ ও বিদেশের স্নায়ুরোগ বিশেষজ্ঞদের পরামর্শ নেওয়া হচ্ছে । আগে থেকেই এনসেফালোপ্যাথি এর জটিল সমস্যায় আক্রান্ত ছিলেন পর্দার ‘অপু’ । সেটা গত কয়েক দিনে অনেকটাই নিয়ন্ত্রিত হয়েছিল। কিন্তু সম্প্রতি তা আবার সংক্রমিত হয়েছে ।

দেশের এবং বিদেশের বিভিন্ন বিশিষ্ট স্নায়ু বিশেষজ্ঞদের পরামর্শ নেওয়া হচ্ছে । চিকিৎসকরা জানিয়েছেন, সৌমিত্রবাবুর চেতনাও কিছুটা কমে গিয়েছে । পাশাপাশি শরীরে বেড়েছে ইউরিয়া আর সোডিয়ামের মাত্রা। ইমিউনোগ্লোবিন এবং স্টেরয়েড দিয়ে একটা সময় পরিস্থিতির কিছুটা উন্নতি হলেও তা দীর্ঘস্থায়ী হয়নি।

গত ৬ অক্টোবর থেকে হাসপাতালে ভর্তি আছেন ৮৫ বছরের অভিনেতা। একটা সময় তাঁর শরীরের অবস্থার কিছুটা উন্নতি হলেও পরে অবস্থার কিছুটা অবনতি ঘটে।

মন্তব্য



সাতদিনের সেরা