kalerkantho

শুক্রবার । ১২ অগ্রহায়ণ ১৪২৭। ২৭ নভেম্বর ২০২০। ১১ রবিউস সানি ১৪৪২

শারদীয় উৎসবে অণিমা রায়ের একক সংগীতানুষ্ঠান ‘নিবেদন’

অনলাইন ডেস্ক   

২৫ অক্টোবর, ২০২০ ১৩:৩২ | পড়া যাবে ২ মিনিটে



শারদীয় উৎসবে অণিমা রায়ের একক সংগীতানুষ্ঠান ‘নিবেদন’

শারদীয় দুর্গা উৎসব উপলক্ষে দেশের বিশিষ্ট রবীন্দ্রসংগীতশিল্পী অণিমা রায় তাঁর চারটি নতুন গানের মিউজিক ভিডিও প্রকাশ করছেন। আজ ২৫ অক্টোবর মহানবমীতে রাত ১০টায় এ উপলক্ষে চ্যানেল আইতে শিল্পীর একক সংগীতানুষ্ঠান প্রচার হবে। অনুষ্ঠানের নাম ‘নিবেদন’।  এই অনুষ্ঠানেই শিল্পীর গাওয়া চারটি নতুন গানের মিউজিক ভিডিও প্রকাশ পাবে। একই সঙ্গে গানগুলো চ্যানেল আইয়ের ডিজিটাল প্ল্যাটফর্ম ও অণিমা রায়ের অফিশিয়াল ইউটিউব চ্যানেলে গানগুলো অবমুক্ত হবে।

এ প্রসঙ্গে অণিমা রায় বলেন, ‘একজন শিল্পী হিসেবে উৎসবকে রাঙাতেই নিজের শ্রোতা-দর্শককে গানটাই নিবেদন করতে চাই। তাই এটি আমার দর্শক-শ্রোতাদের জন্য শারদীয় শুভেচ্ছা। এটা খুবই আনন্দের বিষয় যে এবারের পূজায় অনেকেই উৎসবের গান প্রকাশ করছেন। তবে আমি মনে করি, শুধু একটি দিনকে মাথায় রেখে কোনো গানের ব্যাপ্তি বা তার রেশ মাত্র এক দিন বা এক সপ্তাহই থাকে। তাই উৎসব উপলক্ষে এমন কিছু গানের মিউজিক ভিডিও উপহার দিচ্ছি, যার আবেদন থাকবে বছরের প্রতিটি দিনের জন্য। এ ছাড়া এই কাজগুলোতে আমার নিজের মিউজিক স্কুল সুরবিহারের ছাত্র-ছাত্রীরা নেচেছে, মডেল হিসেবে অংশ নিয়েছে। তাই আনন্দটা আলাদা। মানিকগঞ্জের এক জমিদারবাড়িতে আমরা টানা দুদিন ধরে কাজগুলো করেছি। তাই এই নিবেদন আমার ছাত্র-ছাত্রীদের সঙ্গে নিয়ে অনন্য এক স্মারক হয়ে থাকবে।’

অণিমা রায়ের কণ্ঠে যে গানগুলোর মিউজিক ভিডিও প্রকাশ পেতে যাচ্ছে সেগুলো হলো- অতুল প্রসাদ সেনের ‘বধূ ক্ষণিকের দেখা’ ও ‘মোর আজি গাঁথা’, রজনীকান্ত সেনের ‘আমি অকৃতি অধম’ এবং দ্বিজেন্দ্রলাল রায়ের ‘বধূয়া আমিও একাকী’। গানগুলোর মিউজিক ভিডিও নির্মাণ করেছেন ইয়ামিন ইলান। 

এ ছাড়া ২৬ অক্টোবর বিকেল ৩টায় একুশে টিভির বিশেষ আয়োজন ‘পূজার দিনে গানে গানে’ শিরোনামের অনুষ্ঠানে সরাসরি গাইবেন তিনি।

মন্তব্য



সাতদিনের সেরা