kalerkantho

মঙ্গলবার । ৯ অগ্রহায়ণ ১৪২৭। ২৪ নভেম্বর ২০২০। ৮ রবিউস সানি ১৪৪২

এখনো শঙ্কামুক্ত নন সৌমিত্র

অনলাইন ডেস্ক   

২৪ অক্টোবর, ২০২০ ১২:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



এখনো শঙ্কামুক্ত নন সৌমিত্র

বিপদমুক্ত নন বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। তার শারীরিক অবস্থা কিছুটা স্থিতিশীল হলেও, সঙ্কট এখনও কাটেনি। গত সপ্তাহে সৌমিত্রের শারীরিক অবস্থার উন্নতি হলেও নতুন করে আবার পরিস্থিতির অবনতি হতে শুরু করেছে।

সৌমিত্রের শরীরে মাঝেমধ্যে শরীরে অক্সিজেনের তারতম্য ঘটছে। ওঠানামা করছে রক্তচাপ। সমস্যা বাড়িয়েছে মস্তিষ্কে সংক্রমণ অভিঘাত এবং স্নায়বিক অবস্থা।  সৌমিত্রকে প্লাজমা থেরাপি দেওয়া হতে পারে বলেও হাসপাতাল সূত্রে জানানো হয়েছে। তবে চিকিৎসকদের আশা, তিনি দ্রুত সুস্থ হয়ে উঠবেন।

বেলভিউ হাসপাতাল কতৃপক্ষ জানিয়েছে, স্নায়বিক চিকিৎসায় আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন স্নায়ুরোগ বিশেষজ্ঞদের পরামর্শও নেওয়া হচ্ছে। সৌমিত্রর অঙ্গপ্রত্যঙ্গ স্বাভাবিক ভাবে কাজ করছে। হাসপাতালের তরফে জানানো হয়েছে, সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা কিছুটা স্থিতিশীল। রক্তে হিমোগ্লোবিনের পরিমাণ কিছুটা কমে গিয়েছিল। রক্তচাপ এবং অক্সিজেনজনিত সমস্যা ধরা পড়ে। তবে দ্রুত তা নিয়ন্ত্রণে চলে আসে। সৌমিত্রর স্নায়ুজনিত সমস্যা চিকিৎসকরা বিভিন্ন পদ্ধতি অবলম্বন করছেন। সাহায্য নেওয়া হচ্ছে আন্তর্জাতিক স্নায়ুরোগ বিশেষজ্ঞদের।

সৌমিত্র এখন করোনা মুক্ত। বয়স হয়েছে ৮৫ বছর। রয়েছে কো-মর্বিডিটি। বয়স এবং কো-মর্বিডিটির বিষয় দু’টি চিকিৎসার ক্ষেত্রে মাঝেমধ্যে বাধা হয়ে দাঁড়াচ্ছে। করোনা আক্রান্ত হওয়ার পর প্রায় দু’সপ্তাহ ধরে তিনি ভর্তি বেলভিউ হাসপাতালে।

মন্তব্য



সাতদিনের সেরা