kalerkantho

সোমবার । ৮ অগ্রহায়ণ ১৪২৭। ২৩ নভেম্বর ২০২০। ৭ রবিউস সানি ১৪৪২

পূজায় কনক দত্তের নতুন গান

অনলাইন ডেস্ক   

২২ অক্টোবর, ২০২০ ১৪:১৩ | পড়া যাবে ২ মিনিটে



পূজায় কনক দত্তের নতুন গান

দুর্গাপূজার ঢাক বেজেছে। সাজ সাজ রব নিয়ে মন্দিরগুলোতে পূজার আয়োজন শুরু হয়েছে। আর পূজায় নতুন গান বাজবে- এটাই এখন রীতি। সেই ধারাবাহিকতায় শিল্পী কনক দত্ত নিয়ে এসেছেন তাঁর নতুন গান 'ওগো পথোচারী মেঘ'। সাদামাটার ব্যানারে গানটির ভিডিও নির্মাণ করেছেন ওয়ালিদ আহমেদ।

গানটি প্রসঙ্গে শিল্পী কনক দত্ত বলেন, এবারের দুর্গাপূজায় সাদামাটা থেকে আমার 'ওগো পথোচারী মেঘ' গানটি ভিডিওসহ প্রকাশিত হয়েছে। গানটিতে শরতের কাশবনে শুভ্র শাড়িতে হেঁটে চলা এক রমণীর কণ্ঠে দূর মেঘের জন্য আকুতি প্রকাশ পেয়েছে। গানটির ভিডিওচিত্রটিও অনেক দারুণ। আশা করি, গান ও এর ভিডিও দুটোই দর্শক-শ্রোতাদের কাছে ভালো লাগবে।

কনক দত্ত আরো বলেন, পারিবারিক ব্যস্ততায় প্রায় তিন বছর গান থেকে দূরে ছিলাম। স্বনামধন্য প্রযোজক দাদা গৌতম দত্তের অনুপ্রেরণায় আবারও গানে ফিরে আসি। ২০১৭-তে বাংলাদেশের লেজারভিশন থেকে আমার প্রথম অ্যালবাম 'রং দে' প্রকাশিত হয়। আর ২০১৮ সালে কলকাতার স্বাগ্নিক শেনের সঙ্গে দ্বৈত কণ্ঠে 'ছোঁয়াও প্রাণে' শিরোনামে আমার রবীন্দ্রসংগীতের অ্যালবাম প্রকাশিত হয়। এ ছাড়া কলকাতার বিভবেন্দু ভট্টাচার্যের সঙ্গে দ্বৈত মৌলিক গান 'ঐ তো আসছে খুশি' প্রকাশিত হয়। এ ছাড়া সামনে আরো কিছু নতুন গান আসছে।

প্রসংগত, ১০ বছর বয়সে খুলনা উদীচীতে গুরু শ্যামল বিশ্বাসের কাছে গান শেখা শুরু করেন শিল্পী কনক দত্ত। পিতার চাকরিসূত্রে বিভিন্ন গুরুর কাছে তাঁর শেখার সুযোগ হয়। এর মধ্যে রাজবাড়ী শিল্পকলা একাডেমির তপন দে, শ্যামা দে, খুলনার ওস্তাদ আলী আহমেদ খান, নিখিল কৃষ্ণ মজুমদার, মহাদেব ঘোষ, পণ্ডিত মানস চক্রবর্তীর কন্যা শ্রীদর্শনী চক্রবর্তী (মুম্বাই) এবং শিল্পী সুমনা চক্রবর্তীর কাছে বেশ কিছুকাল গানের তালিম নিয়েছেন তিনি। বর্তমানে তিনি নিয়মিত শিক্ষা গ্রহণ করছেন সংগীতগুরু বিভাবেন্দু ভট্টাচার্যীর কাছে।

মন্তব্য



সাতদিনের সেরা