kalerkantho

সোমবার । ১৫ অগ্রহায়ণ ১৪২৭। ৩০ নভেম্বর ২০২০। ১৪ রবিউস সানি ১৪৪২

‘তোমাকে দিয়ে কিছু হবে না’

অনলাইন ডেস্ক   

৯ অক্টোবর, ২০২০ ১১:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



‘তোমাকে দিয়ে কিছু হবে না’

ছোটপর্দার অভিনেতা সৈয়দ জামান শাওন ও অভিনেত্রী সারিকা সাবা জুটি বেঁধে এরই মধ্যে বেশ কিছু দর্শকপ্রিয় নাটক উপহার দিয়েছেন। তারই ধারাবাহিকতায় সম্প্রতি জুটি হয়ে ‘তোমাকে দিয়ে কিছু হবে না’ শিরোনামের একটি একক নাটকে অভিনয় করেছেন। এম এস মদিনা মেটাল নিবেদিত রাসেল আজমের রচনায় নাটকটি পরিচালনা করেছেন শাহরিয়ার রহমান। প্রযোজনা করেছেন মোহাম্মদ মাহবুব খান।

সম্প্রতি রাজধানীর উত্তরার একটি শুটিং হাউসে নাটকটির দৃশ্য ধারণ হয়েছে। শাওন-সারিকা ছাড়া এতে আরো অভিনয় করেছেন মাহমুদুল ইসলাম মিঠু (বড়দা মিঠু), হারুন অর রশিদ, আসমা শিউলী, আল আমিন সবুজ, ইমরান হাসু, ইরান তালুকদার, আকাশ আমীর খান ও লাভলী লিপি।
নাটকটি প্রসঙ্গে শাওন বলেন, ‘নাটকের গল্পটি সমসাময়িক তরুণ যুবসমাজের দর্পণ। পারিবারিক, বন্ধুদের বেড়ে ওঠার গল্প দর্শক দেখতে পাবে। নাটকের নামের সঙ্গে প্রতিটি তরুণই পরিচিত। প্রত্যেক সন্তানকেই তাদের জীবনে ‘তোমাকে দিয়ে কিছু হবে না’ শুনতে হয়েছে। প্রতিনিয়ত গল্পে বাবার কাছ থেকে কথাটি শুনতে হচ্ছে। একটা সময় নিজেও বিশ্বাস করি, আমাকে দিয়ে কিছু হবে না। চমৎকার একটি গল্প। আমার বিশ্বাস, দর্শক নাটকটি পছন্দ করবে। বর্তমানে পারিবারিক গল্প থেকে আমরা হারিয়ে যাচ্ছি। শ্রদ্ধেয় পরিচালক, প্রযোজক, লেখক ভাই-বোনদের কাছে আবেদন, বাজেটের দোহাই দিয়ে গল্প থেকে বাবা-মাকে মেরে ফেলবেন না কিংবা গ্রামে পাঠাবেন না! আমরা টেস্টটিউব বেবি না ভাই!’

সারিকা বলেন, ‘শাহরিয়ার রহমানের পরিচালনায় প্রথমবার কাজ করলাম। পারিবারিক গল্পের একটি নাটক। এ সময়ে পারিবারিক নাটক কম হচ্ছে। সবার কাছে অনুরোধ থাকবে পারিবারিক নাটক নির্মাণ করার জন্য। এ নাটকের গল্পটি খুবই ভালো লেগেছে। আশা করছি, দর্শকেরও ভালো লাগবে।’

শাহরিয়ার রহমান বলেন, ‘বর্তমানে পারিবারিক গল্পের নাটক কম নির্মাণ হচ্ছে। তবে পরিবারের গল্প ফুটে উঠবে এই নাটকটির মাধ্যমে। এর বেশি কিছু এখনই বলা যাবে না। পুরো বিষয়টি জানতে নাটকটি দেখার জন্য দর্শককে অপেক্ষা করতে হবে। খুব শিগগিরই নাটকটি একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে প্রচার হবে।

 

মন্তব্য



সাতদিনের সেরা