kalerkantho

শুক্রবার । ১০ আশ্বিন ১৪২৭ । ২৫ সেপ্টেম্বর ২০২০। ৭ সফর ১৪৪২

চা বাগানকে কেন্দ্র করে অপু-নিরবের জীবন-জীবিকা

অনলাইন ডেস্ক   

১৬ সেপ্টেম্বর, ২০২০ ১৪:৩২ | পড়া যাবে ২ মিনিটে



চা বাগানকে কেন্দ্র করে অপু-নিরবের জীবন-জীবিকা

সরকারি অনুদান পাওয়া নতুন এক ছবিতে কাজ করতে যাচ্ছেন চিত্রনায়ক নিরব। ‘ছায়াবৃক্ষ’ নামে এ ছবিতে নিরবের নায়িকা হচ্ছেন অপু বিশ্বাস। সম্প্রতি গুলশানের একটি রেস্তোরাঁয় নিরব-অপু বিশ্বাস ‘ছায়াবৃক্ষ’ ছবিতে লিখিতভাবে চুক্তিবদ্ধ হচ্ছেন। ফলে বুবলীর পরেই নিরবের নায়িকা হতে যাচ্ছেন অপু বিশ্বাস। যদিও ১২ বছর পূর্বে অপুর বিপরীতেই নিরবের অভিষেক ঘটেছিল বাংলা চলচ্চিত্রে। শাহীন সুমনের ‘মন যেখানে হৃদয় সেখানে’, ‘মনে বড় কষ্ট’ দুই ছবিতে তারা সহশিল্পী ছিলেন।

অনুপম কথাচিত্রের ব্যানারে নির্মিতব্য 'ছায়াবৃক্ষ' ছবিটি পরিচালনা করতে যাচ্ছেন বন্ধন বিশ্বাস। যিনি এর আগে ওমর সানী-রেসিকে নিয়ে ‘শূন্য’ ছবিটি নির্মাণ করেছিলেন।

পরিচালক বন্ধন বিশ্বাস বলেন, অপু বিশ্বাস জনপ্রিয় নায়িকা। আর নিরব আমার খুব আপন মানুষ। তার সঙ্গে বোঝাপড়া চমৎকার। আশা করছি, ‘ছায়াবৃক্ষ’-তে নতুন এ জুটিকে দর্শক পছন্দ করবেন। তিনি বলেন, এ ছবির জন্য অপু বিশ্বাসকে কমপক্ষে ১৫ কেজি ওজন কমানোর কথা বলেছি। তিনি তাই করবেন বলে আশ্বাস দিয়েছেন।

৫০ লাখ টাকা সরকারি অনুদান পাওয়া ‘ছায়াবৃক্ষ’ ছবি নিয়ে পরিচালক বলেন, পহেলা অক্টোবর থেকে চট্টগ্রামে ‘ছায়াবৃক্ষ’ ছবির শুটিং হবে। পুরো শুটিং সেখানকার একটি চা বাগানে করা হবে।

মূলত চা বাগানের শ্রমিকদের সুখ, দুঃখ, হাসি কান্না ও সার্বিক জীবনযাপন নিয়ে ‘ছায়াবৃক্ষ’ ছবির গল্প। নিরব-অপু ছাড়াও অন্যান্য চরিত্রে অভিনয় করবেন শতাব্দী ওয়াদুদ, সুমিত সেনগুপ্ত, সুস্মি রহমান, ইকবাল আহমেদ, বড়দা মিঠু প্রমুখ। ছবির সংগীত পরিচালনায় ইমন সাহা এবং কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য করছেন তানভীর আহমেদ সিডনি।

মন্তব্য



সাতদিনের সেরা