kalerkantho

সোমবার । ১৩ আশ্বিন ১৪২৭ । ২৮ সেপ্টেম্বর ২০২০। ১০ সফর ১৪৪২

মুগ্ধতা ছড়াচ্ছেন স্মৃতি ফামি

অনলাইন ডেস্ক   

১৪ আগস্ট, ২০২০ ১৫:৩৬ | পড়া যাবে ৩ মিনিটে



মুগ্ধতা ছড়াচ্ছেন স্মৃতি ফামি

নব্বইয়ের দশকের অন্যতম মডেল ও অভিনেত্রী স্মৃতি ফামি।যার দেখে মুগ্ধ হয়েছিল বহু তরুণ-তরুণী। অনেকটা সময় পেরিয়ে গেলেও অভিনয়ে এখনও মুগ্ধতা ছড়াচ্ছেন এক সময়ের নন্দিত মডেল ও অভিনেত্রী। তবে এখন আর আগের মতো টিভি পর্দায় নিয়মিত পাওয়া যায় না তাকে। বিশেষ দিবস উপলক্ষে মাঝেমধ্যে দেখা মেলে। স্বামী, সংসার, সন্তান সামলে সময় করতে পারলে ক্যামেরার সামনে দাঁড়ানোর চেষ্টা করেন স্মৃতি ফামি। 

ঈদের আনন্দ এরইমধ্যে শেষ হয়ে গেলেও এখনও মনের মধ্যে সেই আমেজ রয়ে গেছে এই অভিনেত্রীর। এর কারণ এবার ঈদে প্রচারিত হয়েছে তার অভিনীত একটি নাটক নাম ‘অন্তঃঋণ’।এবারের ঈদুল আজহাতেও দর্শকদের মন মাতিয়েছে চমৎকার কিছু নাটক-টেলিফিল্ম। এগুলোর মধ্যে অন্যতম আবু হায়াত মাহমুদের ‘অন্তঃঋণ’ নাটকটি।ঈদের তৃতীয় দিন আরটিভিতে প্রচারিত হওয়ার পর। নাটকটি অনলাইন প্লাটফর্ম বায়স্কোপে মুক্তি পায়। আর মুক্তির পরপরই সর্বমহলে বেশ প্রশংসিত। এতে ফামির অভিনয়ে মুগ্ধ দর্শকমহল। মুঠোফোনে, ক্ষুদে বার্তাসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশংসায় ভাসছেন নতুন স্মৃতি ফামি।

নাটকের গল্পের বর্ণনায় দেখা যাবে,এক মধ্যবিত্ত পরিবার জন্ম এক নারীর তার যখন জীবনকে নতুন করে উপভোগ করার সময় ঠিক তখন বাবা-মা মারা গেছেন।এরপর শুরু হয় ছোট দুই ভাই-বোনকে জীবন সংগ্রাম।যে পুরুষতান্ত্রিক সমাজে চলার পথে পদে পদে বাধার সম্মুখীন হন।কিন্তু জীবন যুদ্ধ থেকে যায়নি এগিয়েছেন নিজের সততা-মনোবল শক্তিকে পুঁজি করে। অভিনয়শিল্পীদের অভিনয় তো বটেই কিন্তু এ নাটকের গল্পই মানুষের মূল্যবোধ জাগিয়ে তোলার মূল শক্তি। একই অভিনেত্রী নাটকটিও ছিল মনুষ্যত্ব তৈরি করার অন্যতম মাধ্যম এ নাটকটিতে খুঁজে পাওয়া গেছে, পরিচয় নয়- মানুষকে মূল্যায়ন করতে হয় তার গুণ দিয়ে।

এবার ঈদে প্রচারিত ‘অন্তঃঋণ’ নাটকে অভিনয়ের প্রশংসায় বেশ উচ্ছ্বসিত স্মৃতি ফামি বলেন, এককথায় বলতে গেলে দারুণ সাড়া পাচ্ছি। সহকর্মী থেকে শুরু করে অনেক অচেনা, অজানা মানুষজনেরও শুভেচ্ছা পাচ্ছি। সবার কাছে কাজটি ভালো লেগেছে, এটাই আমার বড় পাওয়া। আমি দীর্ঘদিন ধরে অভিনয়ের বাহিরে ছিলাম। এখনও দর্শকরা আমাকে মনে রেখেছেন এবং আমার কাজ দেখেন; ভালো ভালো মন্তব্য করেন, প্রশংসা করেন; এটাই তো অনেক। একজন অভিনয়শিল্পী হিসেবে এটা আমি বেশ উপভোগ করি।

কাজের অভিজ্ঞতা জানাতে গিয়ে তিনি বলেন, কাজের অভিজ্ঞতাও বেশ ভালো।বেশ গুছিয়ে কাজ কাজটি করেছিলাম আমার।
শুটিংয়ে ফিরেছেন কবে আবার এমন প্রশ্নের উত্তর স্মৃতি ফামি বলেন,ভালো গল্প এবং ভালো নির্মাতা পেলেই শিগগিরই নতুন কাজে দেখা যাবে।এর বাহিরে বেশ কিছু নতুন কাজের কথা চলছে ভারতের কলকাতার সিনেমা নিয়ে এবং বাংলাদেশ কয়েকটি নাটক এবং বিজ্ঞাপন বিষয়ে সবকিছু ঠিকঠাক হলে সবাই জানাবো।

কণ্ঠশিল্পী প্রীতম আহমেদ-এর মূল ভাবনায় ‘অন্তঃঋণ’ নাটকটির নাট্যরূপ দিয়েছেন তির্থক আহসান রুবেল। শাহারিয়ার শাকিলের প্রযোজনায় নাটকটিতে স্মৃতি ফামি ছাড়াও আরও অভিনয় করছেন মুকিত জাকারিয়া, টুটুল চৌধুরী,নিথর মাহবুব, শেখ মাহাবুবর রহমান, মানষী প্রকৃতি,রিগ্যান সোহাগ রত্ন,অনমিকা যুথী সুভেচ্ছা রহমান প্রমুখ।

উল্লেখ্য,চলতি বছরের জনপ্রিয় বিজ্ঞাপন নির্মাতা অমিতাভ রেজার পরিচালনায় একটি বিজ্ঞাপন চিত্রে কাজ করেও বেশ প্রশংসিত হয়েছিলেন তিনি।এতে তার সহশিল্পী ছিলেন ক্রিকেটার সাকিব আল হাসান।

মন্তব্য



সাতদিনের সেরা