kalerkantho

শনিবার । ১১ আশ্বিন ১৪২৭ । ২৬ সেপ্টেম্বর ২০২০। ৮ সফর ১৪৪২

নিউজিল্যান্ডের হলে মুক্তি পেল দিল বেচারা, ৬০ সেকেন্ডের নীরব শ্রদ্ধা

অনলাইন ডেস্ক   

১৪ আগস্ট, ২০২০ ১৩:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



নিউজিল্যান্ডের হলে মুক্তি পেল দিল বেচারা, ৬০ সেকেন্ডের নীরব শ্রদ্ধা

গত ২৪ জুলাই হটস্টারে মুক্তি পেয়েছে দিল বেচারা। সুশান্ত সিং রাজপুতের শেষ ছবি বড়পর্দায় দেখতে চয়েছিলেন দর্শক। কিন্তু লকডাউনের জেরে সিনেমা হল খোলার ছাড়পত্র এখনও আসেনি। তবে হটস্টারের পক্ষ থেকে জানানো হয়েছিল সুশান্তের প্রতি শ্রদ্ধা জানাতে তাঁরা বিশেষ উদ্যোগ নিয়েছেন, বিশ্বের যে কোনও প্রান্তের যে কোনও মানুষ বিনামূল্যেই দেখতে পাবেন এই ছবি। 

সম্প্রতি নিউজিল্যান্ডের সিনেমা হলো মুক্তি পেল দিল বেচারা। প্রয়াত অভিনেতাকে সেখানেই শ্রদ্ধা জানান নিউজি ল্যান্ডের অনুগামীরা।

নিউজিল্যান্ডের অকল্যান্ডের হোয়োটস সিনেমাতে দিল বেচারার প্রিমিয়ার হয়। সেখানে উপস্থিত ছিলেন নিউজিল্যান্ডের জনপ্রিয় হিন্দি রেডিও চ্যানেল তারানার প্রধান জিলেশ দেশাই। তিনি দর্শকদের বলেন, একমাত্র তাঁরাই এখনও পর্যন্ত প্রথম দর্শক যাঁরা সুশান্তের এই সিনেমাটি বড় পর্দায় দেখতে পেলেন। সেই সঙ্গে সুশান্ত সিং রাজপুতকে শ্রদ্ধা জানানো তাঁদের কর্তব্য। আর তাই সিনেমা শুরু আগে তাঁরা ৬০ সেকেন্ডের নীরবতা পালন করেন। সিনেমার শুরুতেই পর্দায় ভেসে ওঠে সুশান্ত সিং রাজপুতের জন্য প্রথম বিশ্ব শ্রদ্ধাঞ্জলি।
 
এই সিনেমার চিত্রনাট্য যেন সুশান্তেরই জীবন লিখে দিয়েছিল। কাকতালীয় ভাবে অভিনেতার জীবনের সঙ্গে এইভাবে মিশে যাবে চিত্রনাট্য তা কেউই ভাবেননি। দর্শকের মনে সবদিন থেকে যাবেন সুশান্ত। কিন্তু এসবেরও আগে দর্শক থেকে অনুরাগী সকলেই চাইছেন সুশান্তের মৃত্যু রহস্যের একটা কিনারা হোক। ১৪ জুন আত্মহত্যা মৃত্যু হয় সুশান্তের।

ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টের পর আত্মহত্যা বলা হয়েছিল। কিন্তু সুশান্ত অবসাদে ভুগছিলেন, সেখান থেকেই আত্মহত্যা করেন-চাপিয়ে দেওয়া এই তথ্যে বিশ্বাস করেননি বাড়ির লোক। কিছুদিন আগেই সুশান্তের বাবা কে কে সিং রিয়া চক্রবর্তী ও তাঁর পরিবারের পাঁচ সদস্যের বিরুদ্ধে এফআইআর দায়ের করেন। 

আর সেই  এফআইআর এর পর বিহার পুলিশ তদন্ত শুরু করতেই এমন কিছু তথ্য উঠে এসেছে তাতে কপালের ভাঁজ আরও খানিক চওড়া হয়েছে। সুশান্তের টাকা চুরি থেকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়া এরকমই কিছু অভিযোগ সামনে এসেছে। এছাড়াও রিয়া সুশান্তকে তাঁর বাড়ির লোকেদের সঙ্গে কিছুতেই যোগাযোগ করতে দিতেন না। বৃহস্পতিবার ভাইয়ের মৃত্যুতে সিবিআই চেয়ে ভিডিও বার্তা দেন সুশান্তের বোন শ্বেতা সিং কীর্তি। বলেন, সুবিচার না পেলে আমরা শান্তি পাবো না।

মন্তব্য



সাতদিনের সেরা