kalerkantho

শনিবার । ১১ আশ্বিন ১৪২৭ । ২৬ সেপ্টেম্বর ২০২০। ৮ সফর ১৪৪২

সুরালয়ের উদ্যোগে হৈমন্তী শুক্লার সঙ্গে আনন্দঘন গান-আড্ডা

অনলাইন ডেস্ক   

১২ আগস্ট, ২০২০ ১৮:১৪ | পড়া যাবে ২ মিনিটে



সুরালয়ের উদ্যোগে হৈমন্তী শুক্লার সঙ্গে আনন্দঘন গান-আড্ডা

উপমহাদেশের প্রখ্যাত সংগীতশিল্পী হৈমন্তী শুক্লার সঙ্গে হয়ে গেল এক বিশেষ ফেসবুক লাইভ আড্ডা। গত শনিবারের (৮ আগস্ট) অনবদ্য সেই ফেসবুক লাইভ আড্ডার আয়োজক প্রতিষ্ঠান ‘সুরালয়’।

উপমহাদেশের বাইরে বাংলা গানের শীর্ষ সব্যসাচী শিল্পী গৌরী চৌধুরী পরিচালিত সুরালয় সংগীত সংস্থার উদ্যোগে এই আড্ডায় সুরালয়ের শিক্ষার্থীরা ছাড়াও আলোচক হিসেবে অংশ নেন ব্রিটেনে ভারতীয় মার্গ সংগীতের শীর্ষ সংস্থা সৌধ’র পরিচালক কবি টি এম আহমেদ কায়সার।

উপস্থাপনায় ছিলেন সুরালয়ের সংগীত শিক্ষার্থী ও মরফিল্ড চক্ষু হাসপাতালের তথ্যপ্রযুক্তি বিভাগের সহযোগী পরিচালক রঞ্জিতা সেন এবং ববি রায়।

লাইভ আড্ডায় সুরালয়ের শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি নিজের সংগীতদর্শন এবং শিল্পী জীবনের নানা অভিজ্ঞতা নিয়েও কথা বলেন শিল্পী হৈমন্তী শুক্লা। সংগীতে নিমগ্ন হয়ে থাকার মধ্যেই তার সমস্ত আনন্দ আর ভালোলাগা নিহিত রয়েছে বলে উল্লেখ করেন তিনি।

পাশ্চাত্য বাংলা সংগীতে গৌরী চৌধুরীর অবদানের কথা উল্লেখ করতে গিয়ে হৈমন্তী শুক্লা বলেন, আমি আশির্বাদ করছি, সুরালয়ের নাম সারা পৃথিবীতে ছড়িয়ে পড়ুক। পুরুষতান্ত্রিক সমাজে শত প্রতিকূলতার মধ্যে একজন নারী হয়ে তুমি অসম্ভব নিষ্ঠা ও সাহসিকতার সঙ্গে এই প্রতিষ্ঠানটিকে দাঁড় করিয়েছো। সুরালয়ের সঙ্গে সবসময় আছি এবং আমি কায়মনোবাক্যে সুরালয়ের মঙ্গল কামনা করি।

গৌরী চৌধুরী তার বক্তব্যে বলেন, এই অনুষ্ঠানের মাধ্যমে শুধু সুরালয়ের শিক্ষার্থীরাই নয়, সারা বিশ্বের সংগীতপিপাসু মানুষেরা অনেক কিছু জানতে ও শিখতে পারবেন।

সুরালয়ের এই অনবদ্য উদ্যোগটি বিশ্বের বিভিন্ন জায়গা থেকে বাংলা গানের শিল্পী ও দর্শকরা উপভোগ করেন এবং বেশ মুগ্ধতা প্রকাশ করেন।

মন্তব্য



সাতদিনের সেরা