kalerkantho

শনিবার । ২৪ শ্রাবণ ১৪২৭। ৮ আগস্ট  ২০২০। ১৭ জিলহজ ১৪৪১

করোনায় চলচ্চিত্র পরিচালক আফতাব খান টুলু মারা গেছেন

অনলাইন ডেস্ক   

২৮ জুলাই, ২০২০ ১৫:২০ | পড়া যাবে ২ মিনিটে



করোনায় চলচ্চিত্র পরিচালক আফতাব খান টুলু মারা গেছেন

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন চলচ্চিত্র নির্মাতা আফতাব খান টুলু (৬৬) ( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন।) আজ মঙ্গলবার (২৮ জুলাই) সকাল ১১টা ২৬ মিনিটে রাজধানীর ল্যাব এইড হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। বিষয়টি কালের কণ্ঠকে নিশ্চিত করেছেন চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন।

শাকিব খান অভিনীত প্রথম চলচ্চিত্র ‘সবাই তো সুখী হতে চায়’র (২০০০) পরিচালক ছিলেন আফতাব খান টুলু। যদিও শাকিবের অভিষিক্ত চলচ্চিত্র সোহানুর রহমান সোহানের ‘অনন্ত ভালোবাসা’র (১৯৯৯

বদিউল আলম খোকন বলেন, করোনায় আক্রান্ত হয়ে আজ টুলু ভাই না ফেরার দেশে চলে গেলেন। বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির একজন সম্মানিত সদস্য ছিলেন। তার আত্মার শান্তি কামনা করছি এবং তার শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। বাদ আছর তাঁর জানাজা হবে। এরপর রায়েরবাজার কবরস্থানে তাঁকে দাফন করা হবে। 

আফতাব খান টুলুর শরীরে করোনা শনাক্ত হাওয়ার পর শুক্রবার (২৪ এপ্রিল) তাকে হাসপাতালে ভর্তি করা হয়। শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাকে আইসিউতে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। ঢাকার মোহম্মদপুরে শেখেরটেকের ১ নম্বর রোডে স্ত্রী ও সন্তান নিয়ে দীর্ঘদিন ধরে বসবাস করছিলেন এই নির্মাতা।

বর্তমানে ঢালিউডের শীর্ষ নায়ক শাকিব খান অভিনীত প্রথম চলচ্চিত্র ‘সবাই তো সুখী হতে চায়’র (২০০০) পরিচালক ছিলেন আফতাব খান টুলু। তবে এই নায়কের বড় পর্দায় অভিষেক ঘটে ) দিয়ে।  

১৯৮৭ সালে ‘দায়ী’ চলচ্চিত্রের মধ্য দিয়ে টুলুর পরিচালক হিসেবে আত্মপ্রকাশ ঘটে। এরপর তিনি ‘সবাইতো সুখি হতে চায়’, ‘সতীপুত্র আবদুল্লাহ’, ‘ভালোবাসা ভালোবাসা’, ‘দুনিয়া’, ‘ফুল আর কাঁটা’সহ অসংখ্য চলচ্চিত্র পরিচালনা করেছেন। তবে বিগত বহু বছর ধরে তিনি চলচ্চিত্র নির্মাণের সঙ্গে যুক্ত ছিলেন না।

মন্তব্য



সাতদিনের সেরা