kalerkantho

শুক্রবার । ২৩ শ্রাবণ ১৪২৭। ৭ আগস্ট  ২০২০। ১৬ জিলহজ ১৪৪১

কিশোরদের প্রতিভা অন্বেষণের অনলাইন প্রতিযোগিতা

কালের কণ্ঠ অনলাইন   

১৫ জুলাই, ২০২০ ১৩:২৬ | পড়া যাবে ২ মিনিটে



কিশোরদের প্রতিভা অন্বেষণের অনলাইন প্রতিযোগিতা

কিশোরদের বর্তমান ঘরবন্দি সময়কে উপভোগ্য করে তুলতে টিন ও ইয়ুথ প্ল্যাটফর্ম পরিচয় আয়োজন করছে ‘পরিচয় সেরা কিশোর তারকা ২০২০’ অনলাইন প্রতিযোগিতা। নাচ, গান ও আবৃত্তির ভিডিওচিত্র পাঠিয়ে দেশের পড়ুয়া কিশোররা এতে অংশ নিবে। তিন ধাপে দর্শক মতামত ও সম্মানিত বিচারকদের মাধ্যমে চূড়ান্ত বিজয়ী নির্ধারণ করা হবে। প্রতি ক্যাটাগরিতে তিনজন করে মোট নয়জনসহ চূড়ান্ত পর্বে উন্নীত সবাইকে পুরস্কৃত করা হবে।

এই আয়োজনে বিচারক হিসেবে থাকছেন গীতিকার অনুরূপ আইচ, সঙ্গীত পরিচালক ও কণ্ঠশিল্পী এফ এ সুমন, কবি ও আবৃত্তিশিল্পী সাফিয়া খন্দকার রেখা এবং নৃত্যশিল্পী ও পরিচালক সাইফুল ইসলাম। ব্র্যান্ড অ্যাম্বাসেডর ক্ষুদে গানরাজ চ্যাম্পিয়ন ও জাতীয় শিশু পুরস্কারপ্রাপ্ত কণ্ঠশিল্পী নুজহাত সাবিহা পুষ্পিতা। প্যানেল সমন্বয়ক কণ্ঠশিল্পী খন্দকার বাপ্পি ও পরিচয় সম্পাদক শিশুসাহিত্যিক আপন অপু। 

গীতকার অনুরূপ আইচ বলেন, দেশের কিশোরদের জন্য এটি একটি চমৎকার আয়োজন। তাদের ঘরবন্দি বোরিং সময়টাকে চমৎকারভাবে কাজে লাগাতে পারবে এই আয়োজনের মাধ্যমে। সে সাথে পুরো দেশ ৯জন নতুন কিশোর তারকাকে পাবে। এটা সত্যিই আনন্দের বিষয়। সেজন্যই পরিচয়ের এই আয়োজনে আমি সার্বক্ষণিকভাবে সময় দিচ্ছি। 

সঙ্গীত শিল্পী এফ এ সুমন বলেন, পরিচয় সবসময়ই ছোটদের জন্য ব্যাতিক্রমী আয়োজন করে আসছে। সেরা কিশোর তারকা প্রতিযোগিতার বিষয়টা আমার খুবই ভালো লেগেছে। এই আয়োজনের মাধ্যমে দেশের কিশোররা যেমন তাদের ঘরবন্দি সময়টাকে কাজে লাগাতে পারবে, সেসাথে তাদের সুপ্ত প্রতিভাকে ছড়িয়ে দিতে পারবে পুরো দেশব্যাপি।

পরিচয় সম্পাদক আপন অপু বলেন, গান, আবৃত্তি অথবা নাচের ভিডিও ধারণ করে পরিচয়ের ওয়েবসাইটে নির্ধারিত রেজিস্ট্রেশন ফরম পূরণ করে ভিডিও সাবমিট করবে প্রতিযোগীরা। ভিডিওর  দৈর্ঘ্য হবে সর্বনিম্ন ২ মিনিট ৫৯ সেকেন্ড ও সর্বোচ্চ ৪ মিনিট ৩০ সেকেন্ড। একজন প্রতিযোগী একাধিক ক্যাটাগরিতে অংশগ্রহণ করতে পারবে। ১৫ জুলাই থেকে ১০ আগস্ট পর্যন্ত ভিডিও সাবমিট করে প্রতিযোগিতায় অংশগ্রহণ করা যাবে।

আয়োজনের বিস্তারিত জানতে ভিজিট করতে হবে-www.porichoy.net  এই ঠিকানায়।

মন্তব্য



সাতদিনের সেরা