kalerkantho

শনিবার । ২৪ শ্রাবণ ১৪২৭। ৮ আগস্ট  ২০২০। ১৭ জিলহজ ১৪৪১

মধ্যরাতের গল্প 'প্রিয় যোগাযোগ'

কালের কণ্ঠ অনলাইন   

১৪ জুলাই, ২০২০ ১৩:০৪ | পড়া যাবে ২ মিনিটে



মধ্যরাতের গল্প 'প্রিয় যোগাযোগ'

মাঝরাতে এই শহরের রাস্তায় গল্পের শুরু। রাস্তায় অস্থির হয়ে অপেক্ষা করছে জুলি। এর মধ্যে তার কল দেওয়া ট্যাক্সি চলে আসে। জুলি বারবার ফোনে চেষ্টা করে যাচ্ছে, কিন্তু ওপাশ থেকে ফোন রিসিভ করে না। ট্যাক্সি এসে নির্দিষ্ট লোকেশনে পৌঁছে যায়। কিন্তু জুলি যার বাসায় এসেছে তাকে ফোনে পাওয়া যায় না। জুলি ট্যাক্সিচালক তরুণের কাছে জানতে চায় যে কল ফরোয়ার্ড করা যাবে কি না। কারণ তাকে মিরপুর যেতে হবে। ট্যাক্সি আবার চলতে থাকে মিরপুরের পথে। 

মিরপুর এক মেয়েদের হোস্টেলের সামনে এসে জুলি ফোন করে তার বান্ধবী সামিয়াকে। সামিয়া জানায়, এখন কোনোভাবেই তার হোস্টেলের গেট খুলবে না। সামিয়া জুলিকে অনুরোধ করে জুলি যেন বাসায় ফিরে যায়। কিন্তু জুলি তো এখন বাসায় ফিরতে পারবে না। জুলি এখন কী করবে? এবার কথা বলে ট্যাক্সিচালক তরুণ রাফসান। রাফসান বুঝতে পেরেছে, জুলি বাড়ি থেকে পালিয়েছে। এই মুহূর্তে রাফসান না পারছে জুলিকে ট্যাক্সি থেকে নামিয়ে দিতে, আবার না পারছে কোনো নিরাপদ জায়গায় নিয়ে যেতে! রাফসান জুলির কাছে জানতে চায় যে জুলি এখন কী করবে?

এভাবেই এগিয়ে যায় ‘প্রিয় যোগাযোগ’ নামক গল্প । নাটকে অভিনয় করেছেন ইরফান সাজ্জাদ, তাসনুভা তিশা, মাসুম বাসার।  এটি রচনা করেছেন সেতু আরিফ। সকাল আহমেদের পরিচালনায় দীপ্ত টিভির ঈদ আয়োজনের বিশেষ নাটক ‘প্রিয় যোগাযোগ।’

মন্তব্য



সাতদিনের সেরা