kalerkantho

সোমবার । ২৬ শ্রাবণ ১৪২৭। ১০ আগস্ট ২০২০ । ১৯ জিলহজ ১৪৪১

সুরমা ভুপালি জগদীপের জানাজা সম্পন্ন, দাফন শিয়া কবরস্তানে

কালের কণ্ঠ অনলাইন   

১১ জুলাই, ২০২০ ১৪:৫৪ | পড়া যাবে ২ মিনিটে



সুরমা ভুপালি জগদীপের জানাজা সম্পন্ন, দাফন শিয়া কবরস্তানে

চির নিদ্রায় শায়িত হলেন বলিউডের আলোচিত শোলে সিনেমার সুরমা ভুপালি খ্যাত জগদীপ। মুম্বাই এর মাজগাও এর মুস্তফা বাজারে শিয়া কবরস্তানে তার দাফন কাজ সম্পন্ন করা হয়েছে। শনিবার বেলা ১১ টায় এই জানাজার কাজ সম্পন্ন হয়।

চলচ্চিত্র জীবনে চার শতাধিক সিনেমায় অভিনয় করেছেন এই বর্ষীয়ান অভিনেতা। বলিউডের বহুল আলোচিত ছবি ‘শোলে’র ‘সুরমা ভূপালি’ হিসেবে সর্বাধিক পরিচিত তিনি। ১৯৫১ সালে আফসানা সিনেমার মাধ্যমে যাত্রা শুরু করেন।  তারপর ২০১২ সালে ‘গলি গলি শোর হ্যায়’ ছবিতে তিনি শেষবারের মতো অভিনয় করেন।

অভিনেতা জাভেদ জাফরি এবং টেলিভিশনের খ্যাতনামা প্রযোজক নাভেদ জাফরি’র পিতা কমেডিয়ান জগদীপের আসল নাম সৈয়দ ইশতিয়াক আহমেদ জাফরি। তবে বলিউড সিনেমা জগতে তিনি জগদীপ নামেই পরিচিতি।

বুধবার (৮ জুলাই) রাত ৮টা নাগাদ বান্দ্রায় নিজের বাড়িতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন জগদীপ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর। মৃত্যুর কারণ সম্পর্কে তার পরিবারের পক্ষ থেকে এখনো কোন কিছুই জানান হয়নি।বেশ কিছুদিন ধরে অসুস্থ থাকায় মৃত্যু হয়েছে তার।

অভিনেতা জগদীপ মাত্র নয় বছর বয়সে অভিনয় শুরু করেন। তার অভিনয় প্রসঙ্গে সংবাদমাধ্যমে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, ‘সিনেমায় নেমেছিলাম, কারণ আমার পয়সার প্রয়োজন ছিল। কখনো কোন লিড রোলে অভিনয় করবো, এমন কোন আকাঙ্ক্ষাই আমার ছিল না’। 
 

মন্তব্য



সাতদিনের সেরা