kalerkantho

শনিবার । ২০ আষাঢ় ১৪২৭। ৪ জুলাই ২০২০। ১২ জিলকদ  ১৪৪১

মাছ ধরতে নেমে পড়লেন চিত্রনায়ক সাইমন

কালের কণ্ঠ অনলাইন   

৫ জুন, ২০২০ ১৬:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



মাছ ধরতে নেমে পড়লেন চিত্রনায়ক সাইমন

সর্ব বামের ছবিটি পূর্বের, ডানের ছবিগুলো সাম্প্রুতিক সময়ের

এ সময়ের ব্যস্ত নায়কদের একজন সাইমন সাদিক হাওর এলাকার সন্তান। গিয়েছিলেন সমুদ্র দেখতে। সেখান থেকে ঢাকা ফিরতেই করোনাকাল শুরু হয়ে যায়। যার ফলে পরিবার নিয়ে চলে যান জন্মভূমি কিশোরগঞ্জে। 

কার্যত লকডাউনে গ্রামের বাড়িতে মাছ ধরে আর বাসায় থেকেই সময় কাটছে সাইমনের। মাঝে মধ্যে সামাজিক কর্মকাণ্ড ও দরিদ্রদের সহায়তার জন্যও কাজ করেছেন। 

শুক্রবার দুপুরে কথা হয় সাইমনের সঙ্গে। সাইমন কালের কণ্ঠকে বলেন, 'এখন তো কোনো কাজ নেই। তাই বাসাতেই থাকছি। বাসার নানা ধরনের কাজ করছি। দীর্ঘ সময় কাটানোর জন্য বাসার আশেপাশে খালেবিলে মাছ ধরছি। মাছ ধরাটা আমার প্রিয় একটি শখ।'

সাইমন বলেন, আমাদের এখানে প্রচুর চিংড়ি মাছ যেটাকে আমরা স্থানীয়ভাবে ইসা মাছ বলি। রান্নার পর সুস্বাদু হয় এই মাছ। ছোটবেলা থেকেই মাছ ধরার একটা অভ্যাস রয়েছে। এখন নাগরিক জীবনে সে সুযোগ হয়ে ওঠে না তেমন। তাই বাসায় এসে সময় পেলেই মাছ ধরছি।

সাইমনকে অবশ্য এর আগেও মাছ ধরতে দেখা গেছে, যার স্থিরচিত্র সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করেছিলেন। ফের সেই একইভাবে সাইমনকে জলকাদা মাখা অবস্থায়। গ্রামের বাড়ি গিয়ে শৈশবকে ভুলতে পারেন না, নেমে পড়েন মাছ ধরতে।

সাইমন সর্বশেষ ‘আনন্দ অশ্রু’  নামের ছবিতে শুটিং করেছেন। ছবিটি পরিচালনা করছেন মোস্তাফিজুর রহমান মানিক। একই নামে ঢালিউডে আরেকটি ছবি নির্মিত হয়েছিল তাতে সালমান শাহ ও শাবনূর অভিনয় করেছিলেন। তাই একই নামে ছবি নির্মাণের ঘোষণা দেয়ায় ছবিটি রিমেক হিসেবে নির্মাণ করা হবে বলা ধারণা করা হচ্ছিল। পরে নির্মাতা মানিক জানান, ছবিটি রিমেক হিসেবে নয়। শুধু নামটাই নেয়া হয়েছে। সম্পূর্ণ ভিন্ন গল্পকে কেন্দ্র করে এই ছবিটি নির্মিত হবে।

মন্তব্য



সাতদিনের সেরা