kalerkantho

মঙ্গলবার । ২৩ আষাঢ় ১৪২৭। ৭ জুলাই ২০২০। ১৫ জিলকদ  ১৪৪১

ঈদের বিশেষ নাটক গরীবুল্লাহ

কালের কণ্ঠ অনলাইন   

২৯ মে, ২০২০ ১৪:৪০ | পড়া যাবে ২ মিনিটে



ঈদের বিশেষ নাটক গরীবুল্লাহ

ঈদের বিশেষ নাটক  গরীবুল্লা। শাহ আলমের রচনা ও পরিচালনায় নাটকটি প্রচারিত হবে বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল দীপ্ত টিভিতে।

নাটকের গল্পে দেখা যায়। মানুষের তুচ্ছ তাচ্ছিল্যে আসল নামটা তাঁর হারিয়ে যেতে বসেছে । গরীব বলে সবাই তাকে গরীবুল্লা বলে ডাকে । ছোট টং দোকান দিয়ে সংসার চলে গরীবুল্লার । কিন্তু নিজের সংসারের সদাই নেজের দোকান থেকে নিতে নিতে তার দোকান বসে যাওয়ার পথে। দিশেহারা হয়ে পড়ে গরীবুল্লা। এমন সময় বিদেশ থেকে আসে তার ছোটবেলার বন্ধু মন্টু। মন্টু তাকে বিদেশে যাওয়ার স্বপ্ন দেখায়। কিন্তু এত টাকা গরীবুল্লা কোথায় পাবে? মন্টু গরীবুল্লাকে দোকান বন্ধক এবং শ্বশুরের কাছ থেকে টাকা আনতে কুবুদ্ধি দেয়। কিন্তু গরীবুল্লার বৌ শেফালী তাতে রাজি হয় না। যার কারণে গরীবুল্লা শেফালীকে বাবার বাড়ি পাঠিয়ে দেয়। শেফালীর বাবা তার মেয়ের সুখের জন্য নিজের চিকিৎসা বাবদ জমি বেচা টাকা জামাইকে দিয়ে দেন। সেই  টাকা গরীবুল্লা মন্টুকে দিয়ে খোশ মেজাজে চলতে থাকে... এভাবেই গল্প এগিয়ে যায়। 

গরীবুল্লা নাটকে অভিনয় করেছেন শতাব্দী ওয়াদুদ, নাদিয়া,আমিরুল হক চেীধুরী, আকাশ।   ঈদের ৬ষ্ঠদিন রাত ৮টা ৩০ মিনিটে নাটকটি প্রচারিত হবে।

মন্তব্য



সাতদিনের সেরা