kalerkantho

শুক্রবার । ১৯ আষাঢ় ১৪২৭। ৩ জুলাই ২০২০। ১১ জিলকদ  ১৪৪১

'নারীর মন' এর ওয়ার্ল্ড টিভি প্রিমিয়ার নাগরিকে

কালের কণ্ঠ অনলাইন   

২৭ মে, ২০২০ ১২:০৪ | পড়া যাবে ২ মিনিটে



'নারীর মন' এর ওয়ার্ল্ড টিভি প্রিমিয়ার নাগরিকে

আজ থেকে ঠিক  ২০  বছর আগে  মুক্তি পেয়েছিল মীরাবাঈ  খ্যাত গানের ছবি নারীর মন। ছবিটির ব্যবসায়িক  ফলাফল ছিল সুপার ডুপার হিট। এটি ছিল শাবনূর-রিয়াজ ও শাকিল  খান অভিনীত দ্বিতীয় সিনেমা। আগামীকাল বুধবার ২৭ মে নাগরিকে সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে ছবিটির ওয়ার্ল্ড টিভি প্রিমিয়ার অনুষ্ঠিত হবে। আর  এর মাধ্যমেই  প্রথম বারের মত কোন টেলিভিশনে নারীর  মন প্রচার হতে যাচ্ছে। ছবিটি পরিচালনা করেছেন মতিন রহমান।

সিনেমাটির নির্মাতা মতিন রহমান জানিয়েছেন, ত্রিভুজ প্রেমের অসাধারণ ছবি নারীর মন। তিনি বলেন,‘ অসম্ভব ব্যয় বহুল এই ছবিটিতে বিখ্যাত শিল্পী জেমসের মীরা বাঈ গানটি ব্যবহার করা হয়েছে  খুবই সংগত কারনে। গানটির চিত্রায়ন করতে সেই বিশ  বছর আগে বিশাল অংকের টাকা খরচ করা হয়েছিল। এছাড়া এ ছবির যে সেটগুলো নির্মাণ করা হয়েছিল, সেখানেও বিপুল পরিমান টাকা খরচ করা  হয়। প্রযোজক ছবিটি নির্মাণের স্বাধীনতা দিয়েছিলেন বলে, সেইসময় রিয়াজ-শাবনূও  ও  শাকিল খানের মত জনপ্রিয়  ও মুল্যবান শিল্পীদের একসঙ্গে নিয়ে ব্যপাক  আয়োজনের মধ্য দিয়ে কাজটি করতে পেরেছিলাম। ছবিটির প্রথমবারের মত নাগরিক টিভিতে দেখানোর ব্যবস্থা করেছে। নাগরিককে ধন্যবাদ ঈদের মত অনেক বড় একটি উৎসবে ছবিটি দেখানোর  আয়োজন করার জন্য।’
ছবিটিতে দেখা যাবে রিয়াজ ও  শাকিল খান দুজনেই ভাল বন্ধু। শাকিল খান ও শাবনূরের মধ্যে ভাললাগার সম্পর্ক তৈরি হলেও,  তখনো রিয়াজ  জানে না এই  সম্পর্কের কথা। কিন্তু রিয়াজ পাগলের মত ভালবাসে শাবনূরকে। একদিন  প্রিয়  বন্ধু শাকিল খানকে সে কথা জানিয়েও দেয় রিয়াজ। এখন শাকিল খান কী করবে? সে কী ভুলে যাবে শাবনূরকে নাকি  রিয়াজকে জানিয়ে দেবে নিজের ভালবাসার কথা? এমন এক গল্প নিয়ে  মতিন রহমান নানা রকম নাটকিয়তার মাধ্যমে নির্মাণ করেছেন নারীর মন।
ছবিটির প্রচার প্রসঙ্গে নাগরিক  টিভির অনুষ্ঠান  বিভাগের পধান কামরুজ্জামান বাবু বলেন, ‘ নারীর মন  এর মত জনপ্রিয় সিনেমার আমরা ওয়াল্ড টিভি প্রিমিয়ার করতে পারছি, এটা অবশ্যই আমাদের জন্য অনেক বড়  আনন্দের একটি বিষয়। দর্শকরা ঈদের উৎসবে বাড়তি বিনোদন পাবে  বলেই আমরা বিশ্বাস করি। আগামীতেও আমাদের এই প্রচেষ্টা  অব্যাহত থাকবে। 

মন্তব্য



সাতদিনের সেরা