kalerkantho

শুক্রবার । ২২ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৫ জুন ২০২০। ১২ শাওয়াল ১৪৪১

ঈদে সিএমভির ৬ গান ও ৪ নাটক

কালের কণ্ঠ অনলাইন   

২৩ মে, ২০২০ ১২:৪৪ | পড়া যাবে ৩ মিনিটে



ঈদে সিএমভির ৬ গান ও ৪ নাটক

দেশের অন্যতম প্রযোজনা-পরিবেশনা প্রতিষ্ঠান সিএমভি’র ঈদ আয়োজন মানেই সংখ্যায় কম, চমকে ভরা বিশেষ কিছু উপহার। এই করোনাকালেও তার ব্যতিক্রম ঘটছে না।

ঈদকে সামনে রেখে, মাত্র ১০টি উপহার নিয়ে শ্রোতা-দর্শকদের সামনে হাজির হচ্ছে প্রতিষ্ঠানটি। এরমধ্যে থাকছে ৬টি নতুন গান-ভিডিও আর ৪টি বিশেষ নাটক। বৈচিত্র্যের বিচারে যার প্রতিটিই আলাদা স্বাদ ও বার্তা দেবে মানুষের মনে।
এরমধ্যে গানের তালিকায় রয়েছে তানজীব সারোয়ার ও পূজার ‘ফানুস’। সম্প্রতি প্রকাশ হওয়া এই গানচিত্রটিকে ধরা হচ্ছে, এই ঈদের সবচেয়ে বড় বাজেটের মিউজিক ভিডিও হিসেবে। 
এরপর রয়েছে ঐশীর ‘হৃদয়ে পোষাধন’। মিনার মাহমুদের কথায় গানটির সুর-সংগীত করেছে মার্সেল। মেহেদী হাসান লিমনের কথায় এই সংগীত পরিচালকের গান ‘আড়ালে’। এটি গেয়েছেন যৌথভাবে কণা ও মার্সেল।
এদিকে সোমেশ্বর অলির কথায় ইমরানের বিশেষ গান ‘বাবা’ গানটিতেও রয়েছে বেশ চমক। এটির সংগীত পরিচালনাও করেছেন মার্সেল। মেহেদী হাসান লিমনের কথায় আরও একটি বিশেষ গান আসছে মার্সেলের কণ্ঠে। এটির নাম ‘উথাল পাথাল প্রেম’।
গানের বাইরে চারটি এক্সক্লুসিভ নাটক প্রকাশ পাবে সিএমভি’র ব্যানারে। এরমধ্যে প্রচারের আগেই সর্বাধিক আলোচনায় থাকা ‘উপহার’ নাটকটি প্রকাশ পাচ্ছে এই ব্যানার থেকে। মিজানুর রহমান আরিয়ানের এই নাটকটিতে অভিনয় করেছেন আফরান নিশো ও মেহজাবীন চৌধুরী।
মেহেজাবীন চৌধুরীর ক্যারিয়ারের অন্যতম কাজ হিসেবে এরমধ্যে আলোচনায় উঠেছে ‘সিগনেচার’ নাটকটি। এতে মেহজাবীনের বিভিন্ন গেটআপের স্থিরচিত্র দেখে বিস্ময় প্রকাশ করেছেন নেটিজেনরা। আওরঙ্গজেবের তৈরি এই নাটকটিতে আরও আছেন আফরান নিশো। ঈদের ২য় দিন এটির উন্মুক্ত হবে সিএমভি’র ইউটিউব চ্যানেলে।
একই জুটিকে নিয়ে এই ব্যানার থেকে প্রকাশ হচ্ছে আরও একটি বিশেষ নাটক- ‘ইমপসিবল লাভ’। আব্দুল্লাহ মাহফুজ অভির চিত্রনাট্যে এটি নির্মাণ করেছেন মাহমুদ নিয়াজ চন্দ্রদ্বীপ। 
সিএমভি’র ঈদ উপহার হিসেবে চতুর্থ নাটক হিসেবে থাকছে ‘ডেঞ্জার লাভ’। মজার গল্পের এই নাটকটির চিত্রনাট্য তৈরি করেছেন গোলাম সারোয়ার অনিক। নির্মাণ করেছেন মোহন আহমেদ। এর প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন মিশু সাব্বির ও তাসনিয়া ফারিন।  
এবারের ঈদ আয়োজন প্রসঙ্গে সিএমভি’র প্রধান এসকে সাহেদ আলী পাপ্পু বলেন, ‘এবারের ঈদকে ঘিরে বছরের প্রথম থেকেই আমাদের প্রস্তুতি আর পরিকল্পনা ছিল। কিন্তু লকডাউনের কারণে অনেক পরিকল্পনাই বাস্তবায়ন সম্ভব হয়নি। তবে তার আগেই আমরা আমাদের সেরা কাজগুলো গুছিয়ে নিয়েছি। এরমধ্যে ছয়টি গান আর চারটি নাটক প্রকাশ করছি। আমাদের বিশ্বাস, বরাবরের মতো এবারও শ্রোতা-দর্শকদের কাছ থেকে উৎসাহ পাবো। কারণ, সংখ্যা নয়, এবারও মানসম্পন্ন কাজ উপহার দেওয়ার চেষ্টা করেছি। সবাইকে অগ্রিম ঈদ মোবারক।’

মন্তব্য



সাতদিনের সেরা