kalerkantho

বুধবার । ২০ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৩ জুন ২০২০। ১০ শাওয়াল ১৪৪১

দরিদ্র শিল্পীদের জন্য ৩ লাখ টাকা দিলেন চিত্রনায়িকা শিল্পী

কালের কণ্ঠ অনলাইন   

১৯ মে, ২০২০ ১২:২৯ | পড়া যাবে ২ মিনিটে



দরিদ্র শিল্পীদের জন্য ৩ লাখ টাকা দিলেন চিত্রনায়িকা শিল্পী

এবারের ঈদে ৩ লাখ টাকার আর্থিক সাহায্য দিয়েছেন চিত্রনায়িকা শিল্পী। আর্থিকভাবে অসচ্ছল শিল্পীদের জন্য ২ লাখ টাকা শিল্পী সমিতিতে অনুদান হিসেবে দিয়েছেন। চলচ্চিত্রের বিভিন্ন পেশাজীবীদের জন্য সংশ্লিষ্ট সংগঠনের মাধ্যমে আরও ১ লাখ টাকা দিয়েছেন। বেশ ক'বছর ধরেই তিনি চলচ্চিত্রকর্মীদের সহায়তা করে যাচ্ছেন।

শিল্পী সালমান শাহের বিপরীতে ‘প্রিয়জন’ ছবিতে অভিনয় করে দর্শকদের নজরে আসেন রোমান্টিক নায়িকা হিসেবে। সালমান শাহর নায়িকা হিসেবেও তাকে অনেকেই চেনেন। প্রিয়জন ছবির  'এ জীবনে যারে চেয়েছি আজ আমি তাকে পেয়েছি' গানটি ছিল তুমুল হিট গান।

শিল্পী বলেন, নানা কারণে এখন আর অভিনয় করা হয় না। তবে এখানকার সবকিছুর প্রতি, এখানকার মানুষের প্রতি দুর্বলতা সবসময়ই কাজ করে। ভালো লাগে চলচ্চিত্রের মানুষদের জন্য কিছু করতে পারলে। এতদিন নিজেই চলচ্চিত্রের শিল্পী ও কলাকুশলীদের সাহায্য করতাম। গেল কয়েক বছর ধরে বিভিন্ন সংগঠনগুলোর মাধ্যমে করছি। করোনার এই দুর্দিনে চলচ্চিত্রের যেসব শিল্পী ও কলাকুশলীরা অসহায় দিন যাপন করছেন আশা করি আমার ছোট্ট এই অনুদান তাদের কিছুটা হলেও উপকারে আসবে।

এই নায়িকা বলেন, গেল কয়েক বছর ধরে শিল্পী সমিতির নেতৃত্বে যারা আছেন তারা বেশ ভালো করছেন। শিল্পীদের খোঁজ খবর রাখেন, তাদের বিপদে পাশে দাঁড়ানোর চেষ্টা করেন। তাই তাদের মাধ্যমেই কয়েক বছর ধরে শিল্পীদের পাশে দাঁড়াচ্ছি। তারা খোঁজ খবর করে যার সাহায্য প্রয়োজন তাকে দিচ্ছেন। সবার জন্য ভালোবাসা রইলো। আমি সবার কাছে দোয়া চাই।

১৯৯৪ সালে আওলাদ হোসেন চাকলাদার পরিচালিত ‘নাগ নর্তকী’ ছবি দিয়ে চলচ্চিত্রে নাম লেখান শিল্পী । তবে তার প্রথম মুক্তিপ্রাপ্ত সিনেমা হলো ১৯৯৫ সালে আমিন খানের বিপরীতে ‘বাংলার কমান্ডো’। এরপর নায়করাজ রাজ্জাকের পরিচালনায় ‘বাবা কেন চাকর’ ছবির মধ্য দিয়ে প্রথম আলোচনায় আসেন এই অভিনেত্রী। এক এক করে আমিন খান, বাপ্পারাজ, মান্না, রিয়াজ, রুবেলসহ বেশ কজন জনপ্রিয় নায়কদের সঙ্গে জুটি বেঁধে সফল সিনেমা উপহার দিয়েছেন।

শিল্পী অভিনীত মুক্তিপ্রাপ্ত সর্বশেষ চলচ্চিত্র দুটি হচ্ছে—নায়করাজ রাজ্জাকের ‘প্রেমের নাম বেদনা’ এবং দেওয়ান নজরুলের ‘সুজন বন্ধু’।

মন্তব্য



সাতদিনের সেরা