kalerkantho

বৃহস্পতিবার । ২৫ আষাঢ় ১৪২৭। ৯ জুলাই ২০২০। ১৭ জিলকদ ১৪৪১

‘অযথা বাড়তি খরচ কেন করবেন? বলা জনপ্রিয় সেই মডেল করোনায় মারা গেলেন

কালের কণ্ঠ অনলাইন   

১৪ মে, ২০২০ ১১:২৭ | পড়া যাবে ২ মিনিটে



‘অযথা বাড়তি খরচ কেন করবেন? বলা জনপ্রিয় সেই মডেল করোনায় মারা গেলেন

‘অযথা বাড়তি খরচ কেন করবেন?’ নব্বই দশক ও শূন্য দশকের শুরুতে ইবনে সিনা ডায়গনস্টিকের একটি বিজ্ঞাপনের এই সংলাপটি কারো কানে পৌঁছে নেই, এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। সেই বিজ্ঞাপনে ২৫ পারসেন্ট ছাড়ের ঘোষণা নিয়ে হাজির হয়েছিলেন মডেল ও চিকিৎসক ডা. মেজর (অব.) আবুল মোকারিম মো. মহসিন উদ্দিন। করোনায় আক্রান্ত হয়ে না ফেরার দেশে চলে গেলেন তিনি।

ইবনে সিনা মেডিক্যাল কলেজ হাসপাতালের কাস্টমার কেয়ারের তথ্য কর্মকর্তা মো. মাহবুব গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বিষয়টি। আবুল মোকারিমের ছেলে নেহাল সাদাব অপূর্বও একটি ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে তার বাবার করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর বিষয়টি জানিয়েছেন।

বেশ ক'দিন ধরেই হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। মঙ্গলবার মধ্যরাতে ঢাকার সিএমএইচ-এ শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। ডা. আবুল মোকারিম একজন মুক্তিযোদ্ধা ও শিক্ষক ছিলেন। এছাড়া ইবনে সিনা ট্রাস্টের চিফ রেডিওলজিস্ট হিসেবে কর্মরত ছিলেন ডা. আবুল মোকারিম।

নব্বই দশকের ডা. আবুল মোকারিমের মুখে সংলাপটি ব্যপক পরিচিত করে তুলেছিলো তাকে। টেলিভিশনের পর্দায় দেখা মানুষটা যে অভিনেতা নন, চিকিৎসক সেটা অনেকেরই জানা ছিল না। বিজ্ঞাপনের মডেল হিসেবে জনপ্রিয় হন তিনি। তবে খুব বেশি বিজ্ঞাপনের মডেলও হননি তিনি। হাতে গুণে অল্প কিছু কাজ করেই পরিচিতি পেয়েছিলেন তিনি।

মন্তব্য



সাতদিনের সেরা