kalerkantho

শনিবার । ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৬ জুন ২০২০। ১৩ শাওয়াল ১৪৪১

অভিনেতা জাভেদ গুরুতর অসুস্থ, নেওয়া হচ্ছে হাসপাতালে

কালের কণ্ঠ অনলাইন   

৩ এপ্রিল, ২০২০ ২২:১৯ | পড়া যাবে ২ মিনিটে



অভিনেতা জাভেদ গুরুতর অসুস্থ, নেওয়া হচ্ছে হাসপাতালে

জনপ্রিয় চিত্রনায়ক ও নৃত্য পরিচালক ইলিয়াস জাভেদ গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। কিছুক্ষণের মধ্যেই তাকে হাসপাতালে ভর্তি করা হবে। বিষয়টি কালের কণ্ঠকে নিশ্চিত করেছেন শিল্পী সমিতির সাধারণ সম্পাদক চিত্রনায়ক জায়েদ খান।

তিনি জানিয়েছেন, আমি ও মিশা ভাই (মিশা সওদাগর) জাভেদ ভাইকে নিয়ে যাচ্ছি। কিছুক্ষণের মধ্যেই তাকে উত্তরা আধুনিক হাসপাতালে ভর্তি করা হবে। আমাদের সাথে ভাবি আছেন।আগামীকাল সকাল ৮টায় তার অপারেশন করা হবে।

তিনি আরো বলেন, জাভেদ ভাইয়ের প্রস্রাবে সমস্যা। আমরা তার জন্য দোয়া চাচ্ছি। শিল্পী সমিতির পক্ষ থেকে সার্বক্ষণিক যোগাযোগ করছি।

১৯৬৬ সালে উর্দু সিনেমা ‘পায়েল’র মধ্য দিয়ে বড় পর্দায় নিজের শক্ত অবস্থান তৈরি করেন জাভেদ। এরপর ৮০ দশক পর্যন্ত তার তার দাপট দেখেছে ঢালিউড। নৃত্যশিল্পী ও নৃত্য পরিচালক হিসেবেও খ্যাতি পান তিনি। কিন্তু এখন আর তাকে অভিনয় করতে দেখা যায় না। তবে সিনেমা সংশ্লিষ্ট নানা অনুষ্ঠানে তার উপস্থিতি লক্ষ্য করা যায়।

তিনি ১৯৪৪ সালে আফগানিস্তানে জন্মগ্রহণ করেন। পরে পেশোয়ার হয়ে পাঞ্জাবে আসেন। শৈশব থেকে পছন্দের নায়ক ছিলেন দিলীপ কুমার। বাবা ছিলেন ধর্মপরায়ণ। তিনি চাইতেন ছেলেরা ব্যবসায়ী হবে, নয়তো চাকরি করবে। কিন্তু শৈশব থেকে অভিনয় করা ইচ্ছা ছিলো। এ নিয়ে দ্বন্দ্ব তৈরি বাবা-মায়ের সঙ্গে। এক পর্যায়  জাভেদ পাঞ্জাব ছেড়ে চলে আসেন তৎকালীন পূর্ব পাকিস্তানের (বর্তমানে বাংলাদেশ) ঢাকায়। এরপর অভিনয় জীবনে পা দেন।

মন্তব্য



সাতদিনের সেরা