kalerkantho

বৃহস্পতিবার  । ২৬ চৈত্র ১৪২৬। ৯ এপ্রিল ২০২০। ১৪ শাবান ১৪৪১

স্বাধীনতা দিবসে ছয় শিল্পীর 'বাংলাদেশ'

কালের কণ্ঠ অনলাইন   

২৬ মার্চ, ২০২০ ১৮:৫৬ | পড়া যাবে ২ মিনিটে



স্বাধীনতা দিবসে ছয় শিল্পীর 'বাংলাদেশ'

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আজব রেকর্ডসের ব্যানারে প্রকাশ পেয়েছে ছয় শিল্পীর গান "বাংলাদেশ"। কেতন শেখের কথা ও সুরে গানটির সংগীতায়োজন করেছেন জয় শাহরিয়ার। বাংলাদেশ গানে কণ্ঠ দিয়েছেন জয় শাহরিয়ার,  রন্টি দাশ, বর্ণ চক্রবর্তী,  অবন্তি সিঁথি, টুম্পা খান ও কেতন শেখ।

" বাংলাদেশ" এর মিউজিক ভিডিও উন্মুক্ত করা হয়েছে আজব রেকর্ডসের ইউটিউব চ্যানেলে। যার নির্মাণ করেছে আজব কারখানা ও পরিচালনা করেছেন বর্ণ চক্রবর্তী। এছাড়া গানটির অডিও শোনা যাবে দেশের চারটি মোবাইল মিউজিক প্ল্যাটফর্মে।

এ গান প্রকাশ প্রসঙ্গে কেতন শেখ বলেন, দেশের গান গাইতে গেলে আমরা সব কালজয়ী গানগুলো গেয়ে থাকি। আমাদের প্রজন্মের তৈরী দেশের গান খুব কম আছে। সেই যায়গা থেকে মনে হয়েছে আমাদেরও নতুন গান তৈরী করা উচিত। সেই চিন্তা থেকেই বাংলাদেশ গানের জন্ম।

এ গানের সংগীতায়োজক ও শিল্পী জয় শাহরিয়ার বলেন, দারুণ কঠিন একটা সময়ের মধ্য দিয়ে আমরা যাচ্ছি পুরো পৃথিবী। সবাইকে বাসায় থাকার অনুরোধ জানাই আর এ সময়টাতে সবার সঙ্গী হোক ভালো গান, মুভি,বই। তার অংশ হোক আমাদের এই দেশের গান "বাংলাদেশ"। মহান স্বাধীনতা দিবসে সকল মুক্তিযোদ্ধাদের প্রতি ভালোবাসা আর শ্রদ্ধাঞ্জলি আমাদের নতুন গান " বাংলাদেশ "।

মন্তব্য



সাতদিনের সেরা