kalerkantho

বৃহস্পতিবার  । ২৬ চৈত্র ১৪২৬। ৯ এপ্রিল ২০২০। ১৪ শাবান ১৪৪১

মারা গেলেন বলিউড অভিনেত্রী নিম্মি

কালের কণ্ঠ অনলাইন   

২৬ মার্চ, ২০২০ ১২:৪৯ | পড়া যাবে ২ মিনিটে



মারা গেলেন বলিউড অভিনেত্রী নিম্মি

হার্ট অ্যাটাকে মারা গেছেন বিশিষ্ট অভিনেত্রী নিম্মি। তাঁর বয়স হয়েছিল ৮৮। গত বেশ কিছু মাস যাবৎ অসুস্থ ছিলেন তিনি। সংবাদমাধ্যমের একাংশের দাবি, মুম্বইয়ের সরলা নার্সিং হোমে ভর্তি ছিলেন এই অভিনেত্রী। বুধবার সন্ধ্যা ৬টার দিকে তাঁর মৃত্যু হয়। মুম্বাইয়ের চলচ্চিত্র জগৎ তথা গোটা ভারত অবশ্য তাঁকে চিনত রাজ কাপুরের অন্যতম ‘আবিষ্কার’ হিসেবে।

অভিনেত্রীর মৃত্যুতে বলিউডের অনেক বিশিষ্ট অভিনেতা-অভিনেত্রীই শোকপ্রকাশ করেন। ঋষি কাপুর টুইট করে জানান, ‘ববির প্রিমিয়ারের দিন যে ভালোবাসায় ভরিয়ে দিয়েছিলেন বা আজীবন যে ভাবে আশীর্বাদ করে গিয়েছেন, সে জন্য আন্তরিক ধন্যবাদ নিম্মি আন্টি। এ বার শান্তিতে থাকুন। আপনি আর কে পরিবারের সদস্য ছিলেন। বারসাত আপনার প্রথম ছবি। ঈশ্বর যেন আপনার জন্য স্বর্গই বেছে রাখেন।’ শোকবার্তা জানিয়ে টুইট করেন চিত্র পরিচালক মহেশ ভাটও।

আজ, বৃহস্পতিবার তাঁর শেষকৃত্য আয়োজন করা হবে। যাঁরা জানেন, তাঁদের কাছে অবশ্য এ তথ্য অজানা নয় যে নিম্মির আসল নাম ছিল নওয়াব বানো। ১৯৪৯ সাল থেকে ১৯৬৫ সাল পর্যন্ত হিন্দি ছবির অত্যন্ত জনপ্রিয় নায়িকা ছিলেন তিনি। ‘মেরে মেহবুব’, ‘আন উড়ান খাটোলা’, ‘বসন্ত বাহারের’ মতো ছবিতে তাঁর অভিনয় মনে রাখার মতো।--- সংবাদসংস্থা

মন্তব্য



সাতদিনের সেরা