kalerkantho

শুক্রবার । ৪ আষাঢ় ১৪২৮। ১৮ জুন ২০২১। ৬ জিলকদ ১৪৪২

আজ রাতে 'রোদেলা বৃষ্টি'

কালের কণ্ঠ অনলাইন   

১২ মার্চ, ২০২০ ১১:৪৩ | পড়া যাবে ২ মিনিটে



আজ রাতে 'রোদেলা বৃষ্টি'

আজ বৃহস্পতিবার রাতে প্রচারিত হতে যাচ্ছে নাটক ‘রোদেলা বৃষ্টি।’ সরদার রোকনের পরিচালনায় নাটকে অভিনয় করেছেন অভিনেতা এফ এস নাঈম,নাদিয়া আফরিন মীম, ইভান সাইর ও ইমু শিকদার।

নাটকের গল্পে দেখা যাবে জিতু (নাঈম) তরী ( মীম)কে ভালোবাসে। কিন্তু সে প্রকাশ করতে পারে না। তাই তরী যেখানে যায় তাকে অনুসরণ করে। এক সময় তরীর কাছে সে বিরক্তিকর একজন ছেলে হয়ে ওঠে। এদিকে জিতুর বোন তোহা (ইমু)কে সজল নামে একটা ছেলে প্রায়ই বিরক্ত করে। ঘটনাক্রমে একদিন সে তোহার হাতে ধরে। তোহা তার হাত ছাড়াতে গিয়ে মাটিতে পড়ে যায়। আহত অবস্থায় তোহাকে তরী জিতুদের বাসায় নিয়ে আসে। তরী জিতুকে বোঝায় যে আজ তার বোনের সাথে যা ঘটেছে তাতে সে যেমন কষ্ট পেয়েছে, তেমনি সে যে তরীকে বিরক্ত করছে তাতে ও তার পরিবার কষ্ট পায়।

তরীর কথায় সজলের জীবনে পরিবর্তন আসে। সে তরীকে আর ফলো করে না। বিরক্তও করে না। কিন্তু পরবর্তীতে তরীও জিতুর প্রতি দুর্বল হয়ে পরে। কারণ সে উপলদ্ধী করতে পারে যে, জিতুর এই পরিবর্তন তরীর প্রতি তার ভালেবাসা থেকে হয়েছে। কিন্তু জিতু পরবর্তীতে তরীকে এড়িয়ে চলে যাতে সে তরীর আর বিরক্তির কারন না হয়। আর এভাবেই এগিয়ে চলে নাটকটির গল্প।

নাটকটি রচনা করেছেন সাইফুর রহমান কাজল। প্রচারিত হবে বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন বাংলাভিশনে।



সাতদিনের সেরা