kalerkantho

রবিবার । ২২ চৈত্র ১৪২৬। ৫ এপ্রিল ২০২০। ১০ শাবান ১৪৪১

আসছে অনুপম রায়ের নতুন গান

কালের কণ্ঠ অনলাইন   

১৮ ফেব্রুয়ারি, ২০২০ ১১:২৪ | পড়া যাবে ২ মিনিটে



আসছে অনুপম রায়ের নতুন গান

অনুপম রায় এসময়ের দুই বাংলার হৃদয়গুলোকে ছুঁয়ে থাকেন। তার গান মানেই একশ্রেণীর শ্রোতার নোতুন খোরাক। তাই নতুন গানের জন্য উৎসুক হয়ে থাকেন  শ্রোতারা। অপেক্ষার অবসান ঘটিয়ে আসছে অনুপমের নতুন গান 'মনুষত্ব।' মঙ্গলবার সকালে নিজের সোশ্যাল হ্যান্ডেলে এই ঘোষণা দিলেন অনুপম রায়। লিখলেন,

'সবার উপরে মানুষ সত্য, তাহার উপরে নাই (nothing is above humanity). আমার নতুন গান আসছে। কিছু দিনের অপেক্ষা। #porichoy #anupamroy #anupamroysongs'

নতুন গান হবে মানবতা ধর্ম নিয়ে মল্লযুদ্ধ কিংবা তর্কযুদ্ধের বাইরে গিয়ে মানবতাই যে পরম ধর্ম হয়তো সে কথাই জানাতে চান অনুপম রায়। কবে গান আসছে সে কথা নিশ্চিত না করলেও বললেন তো, শিগগির। আপাতত অপেক্ষা করতেই হবে। 

২০১০ সালে সৃজিত মুখার্জির অটোগ্রাফ চলচ্চিত্রে "আমাকে আমার মতো থাকতে দাও" ও "বেঁচে থাকার গান" এর মাধ্যমে কলকাতার গানের জগতে আলোড়ন ফেলে দিয়েছিলেন তিনি। এর পরে আর পিছনে ফিরে তাকাতে হয়নি এই সৃজনশীল শিল্পীকে।

২০১৫ সালে "পিকু" সিনেমার সংগীত পরিচালনার মাধ্যমে বলিউডে পদার্পণ করেন তিনি এবং ছবিটির আবহ সংগীতের জন্য "ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড" পান। তিনি তুমি যাকে ভালোবাসো গানটির জন্য শ্রেষ্ঠ গীতিকার হিসেবে ২০১৬ সালে ভারতের ৬৪তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন।

মন্তব্য



সাতদিনের সেরা