kalerkantho

বৃহস্পতিবার । ৭ ফাল্গুন ১৪২৬ । ২০ ফেব্রুয়ারি ২০২০। ২৫ জমাদিউস সানি ১৪৪১

১২০ কোটি টাকা পারিশ্রমিক হাঁকলেন অক্ষয় কুমার!

কালের কণ্ঠ অনলাইন   

২৩ জানুয়ারি, ২০২০ ২০:২২ | পড়া যাবে ৩ মিনিটে



১২০ কোটি টাকা পারিশ্রমিক হাঁকলেন অক্ষয় কুমার!

বলিউডের ইতিহাসে এক ছবিতে সবচেয়ে বেশি পারিশ্রমিকপ্রাপ্ত অভিনেতা হয়ে রেকর্ড গড়তে চলেছেন অক্ষয় কুমার।

একটা ছবিতে অভিনয়ের জন্য তিনি সম্প্রতি ১২০ কোটি টাকা পারিশ্রমিক দাবি করেছেন। পরিচালক আনন্দ এল রাই অক্ষয়কে তাঁর পরবর্তী ছবিতে নিতে চেয়েছিলেন। কিন্তু অভিনেতার পারিশ্রমিকের কথা শুনে তো তাঁর চক্ষু চড়কগাছ।

আনন্দ এল রাইয়ের শেষ ছবি ‘জিরো’ বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে। তবে পরবর্তী ছবি নিয়ে আশাবাদী পরিচালক। এই ছবিতেও একাধিক অভিনেতার সঙ্গে চুক্তবদ্ধ হচ্ছেন তিনি। অক্ষয়ের পাশাপাশি ছবিতে থাকার কথা রয়েছে সারা আলি খান ও ধানুষের। কিন্তু তাঁরা কেউই এত টাকা পারিশ্রমিক দাবি করছেন না।

অক্ষয় কুমার ও তাঁর টিম বিশ্বাস করে ছবিতে তিনি থাকা মানেই ছবি ১০০ কোটির ক্লাবে পৌঁছবে। অক্ষয়ের শেষ কয়েকটি ছবি বক্স অফিসে ২০০ কোটির ক্লাবে পৌঁছেছিল। তার মধ্যে যেমন রয়েছে ‘গুড নিউজ’, তেমনই রয়েছে ‘কেসরি’, ‘মিশন মঙ্গল’ ও ‘হাউজফুল ৪’।

সমালোচকরা যদিও ‘হাউজফুল ৪’ ছবিটির একেবারেই প্রশংসা করেননি, তবু বক্স অফিসে সুপারহিট হয় ছবিটি। 
আর সেই কারণেই এমন উঁচু পারিশ্রমিক হাঁকছেন অভিনেতা। তবে এনিয়ে পরিচালক কী ভাবছেন, তা এখনও জানা যায়নি।

ছবির নামও এখনো ঠিক হয়নি। এবছরের মাঝামাঝি সময়ে ছবিটি ফ্লোরে যাবে বলে জানা গিয়েছে। এখনও এই ছবির আনুষ্ঠানিক ঘোষণা হয়নি। আগামী ২-৩ সপ্তাহের মধ্যেই তা ঘটবে।

সম্প্রতি ফোর্বসের নিরিখে বিশ্বের সর্বাধিক ধনী তারকাদের মধ্যে চতুর্থ স্থান দখল করেছেন অক্ষয় কুমার। এবার সেখান থেকে প্রথম স্থানে পৌঁছনোর জন্য বদ্ধপরিকর হয়ে গিয়েছেন তিনি। তাঁর সাম্প্রতিক সবকটি ছবিই ২০০ কোটির মাইলফলক ছুঁয়েছে। যে কারণেই এবার আগামী ছবির জন্য তিনি দাবি করে বসলেন ১২০ কোটি টাকা!

২০১৯-এ পরপর বেশ কেকটি ছবি মুক্তি পেয়েছে অক্ষয় কুমারের। ‘হাউজফুল ৪’,  ‘কেশরি’,  ‘মিশন মঙ্গল’ সবকটি ছবিই পৌঁছেছে ২০০ কোটির ক্লাবে। যা বলিউডে একটি নতুন রেকর্ড। এই ধরনের রেকর্ড একমাত্র অক্ষয়েরই রয়েছে।

এবার পরিচালক রোহিত শেট্টির সঙ্গে কাজ করছেন অক্ষয়। তাঁর আগামী ছবি ‘সূর্যবংশী’তে একজন পুলিস অফিসারের চরিত্রে দেখা যাবে তাঁকে। তাঁর বিপরীতে রয়েছেন ক্যাটরিনা কাইফ।

রোহিতের ‘পুলিশি’ ফ্র্যাঞ্চাইজিতে ‘সূর্যবংশী’ চতুর্থ সংযোজন। এর আগে রণবীর সিংয়ের সঙ্গে ‘সিম্বা’ এবং অজয় দেবগনের সঙ্গে ‘সিংঘম’ ও ‘সিংঘম রিটার্নস’ করেছেন।

‘সূর্যবংশী’তে সন্ত্রাস দমন শাখার এক মুখ্য অফিসারের ভূমিকায় দেখা যাবে অক্ষয়কে। চরিত্রের নাম ‘বীর সূর্যবংশী’।

উল্লেখ্য, অক্ষয়ের পাশাপাশি ক্যাট সুন্দরীও এই প্রথম রোহিতের ছবিতে অভিনয় করলেন।

মন্তব্য



সাতদিনের সেরা