kalerkantho

সোমবার । ১৭ ফেব্রুয়ারি ২০২০। ৪ ফাল্গুন ১৪২৬। ২২ জমাদিউস সানি ১৪৪১

রুবেলের ‘গুরু প্রেম শিখাইলা না’

কালের কণ্ঠ অনলাইন   

২২ জানুয়ারি, ২০২০ ১৬:২৬ | পড়া যাবে ২ মিনিটে



রুবেলের ‘গুরু প্রেম শিখাইলা না’

গান লেখা, সুর করা, গাওয়া এবং সংগীত পরিচালনাসহ একটা গান তৈরির সব কাজই করতে জানেনন সাউন্ড ইঞ্জিনিয়ারিংয়ে পড়াশোনা করা সিঙ্গাপুর প্রবাসী রুবেল। এরইমধ্যে তার একক অ্যালবামসহ বেশকিছু সিঙ্গেল গান প্রকাশ পেয়েছে। 

পাশাপাশি রফিক শিকদার পরিচালিত সিনেমা ‘হৃদয়জুড়ে’র ভয়েস এডিটিং, ইফেক্ট, এসএফএক্স, আবহসংগীত এবং সাউন্ড ডিজাইন করেছেন। হাতে রয়েছে আরও বেশ কয়েকটি সিনেমার কাজ। এগুলোতে শুধু সাউন্ড ডিজাইন’ই নয়, করছেন সুর-সংগীত পরিচালনা। গাইছেনও। 

২০ জানুয়ারি ঈগল মিউজিকের ইউটিউব চ্যানেলে প্রকাশ পেয়েছে রুবেলের নতুন গান-ভিডিও ‘গুরু প্রেম শিখাইলা না’। তোবারক আল রুবাই ও নাহিদ শেখের কথায় গাওয়ার পাশাপাশি গানটির সুর, সংগীতায়োজন করেছেন শিল্পী নিজেই। হয়েছেন মডেলও। ভিডিও নির্মাণ করেছেন রুদ্র।

এ প্রসঙ্গে রুবেল বলেন, '‘গুরু প্রেম শিখাইলা না’ আমার অন্যতম প্রিয় একটি কাজ। শ্রোতাদের কেমন লেগেছে, সেই প্রতিক্রিয়া জানার অপেক্ষায় আছি। তাদের ভালো লাগলেই আমার পরিশ্রম সার্থক হবে।' 

২০১৫ সালে ‘যাত্রা অচিনপুর’ অ্যালবাম দিয়ে গানের ভুবনে যাত্রা করেন রুবেল। তার গাওয়া ‘যাত্রা অচিনপুর’ শ্রোতামহলে প্রশংসিত হয়। ‘নষ্ট আমি’ এবং সবশেষ প্রকাশিত হিপহপ ঘরানার  গান‘ও পাগলি’র জন্যও ভালো সাড়া পান। দীর্ঘদিন ধরেই বসবাস করছেন সিঙ্গাপুরে। সেখানেই শব্দ প্রকৌশলী হিসেবে পড়াশোনা করেন। ২০১৬ সালে সিঙ্গাপুরে আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে আয়োজিত রিয়েলিটি শোয়ে বাংলাদেশের প্রতিনিধিত্ব করে বিজয়ী হন। 

মন্তব্য



সাতদিনের সেরা