kalerkantho

সোমবার । ১৭ ফেব্রুয়ারি ২০২০। ৪ ফাল্গুন ১৪২৬। ২২ জমাদিউস সানি ১৪৪১

সুইজারল্যান্ড যাচ্ছে ‘কাঠবিড়ালী’

কালের কণ্ঠ অনলাইন   

২০ জানুয়ারি, ২০২০ ১৬:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



সুইজারল্যান্ড যাচ্ছে ‘কাঠবিড়ালী’

শুক্রবার (১৭ জানুয়ারি)  অভিনেত্রী অর্চিতা স্পর্শিয়া অভিনীত সিনেমা ‘কাঠবিড়ালী’ দেশের ১৮টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। ছবিটি দর্শকদের ভালো প্রশংসা কুড়াচ্ছে। ভিন্ন ঘরানার এই ছবিটি বাণিজ্যিক ফলাফল নিশ্চিত হতে পুরো সপ্তাহ অপেক্ষা করতে হবে। তবে তার আগেই পরিচালক নিয়ামুল মুক্তা জানালেন সুখবর।

 নিয়ামুল মুক্তা জানান, দেশের বাহিরে সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে। আগামী ২৫ জানুয়ারি সুইজারল্যান্ডের জুরিখে 'কাঠবিড়ালী'র প্রথম প্রদর্শনী হবে। এরপর ১ ফেব্রুয়ারি আরও একটি শো হবে।

নিয়ামুল মুক্তা বলেন, ‘অনেক স্বপ্ন নিয়ে নিজের আর্থিক দিয়েই আমি সিনেমাটি নির্মাণ করেছি। মুক্তির প্রথম দুই দিনে দর্শক সিনেমাটির প্রতি যে ভালোবাসা দেখিয়েছেন, তা আমাদের অনুপ্রেরণা জুগিয়েছে। সেই ধারাবাহিকতায় সিনেমাটি সুইজারল্যান্ডে মুক্তি পেতে যাচ্ছে। এছাড়াও ইউরোপের অন্যান্য দেশেও ছবিটি মুক্তির বিষয়ে পরিকল্পনা আছে।’

তাসনিমুল তাজের চিত্রনাট্য এবং নিয়ামুল মুক্তার রচনা ও পরিচালনায় ২০১৭ সালের ২ মার্চ শুরু হয় 'কাঠবিড়ালী'র শুটিং। প্রায় তিন বছরের চিত্রায়ণ শেষে ছবিটির কাজ শেষ হয়।

ছবিটিতে অর্চিতা স্পর্শিয়ার বিপরীতে অভিনয় করেছেন আসাদুজ্জামান আবীর ও সাইদ জামান শাওন। আরও অভিনয় করেছেন শাহরিয়ার ফেরদৌস, শিল্পী সরকার, হিন্দোল রায়, এ কে আজাদ, তানজিনা রহমান।

মন্তব্য



সাতদিনের সেরা