kalerkantho

বুধবার । ১৩ ফাল্গুন ১৪২৬ । ২৬ ফেব্রুয়ারি ২০২০। ১ রজব জমাদিউস সানি ১৪৪১

অণিমার কণ্ঠে ‘তোমার আমার কান্না’

১৯ জানুয়ারি, ২০২০ ১২:২৬ | পড়া যাবে ২ মিনিটে



অণিমার কণ্ঠে ‘তোমার আমার কান্না’

বাংলা লোকগানের কণ্ঠশিল্পী ও প্রশিক্ষক অণিমা মুক্তি ‘তোমার আমার কান্না’ শিরোনামে একটি ফোক বিচ্ছেদি গানে কণ্ঠ দিয়েছেন। গীতিকার ড. তপন বাগচীর কথায় গানটিতে সুরারোপ করেছেন সুরকার হাবিব মোস্তফা, সঙ্গীতায়োজনে ছিলেন অণু মোস্তাফিজ। 

সম্প্রতী রাজধানীর একটি স্টুডিওতে রেকর্ডিং শেষে গীতিকার তপন বাগচী বলেন, ‘বাতাস কিংবা নদীর কান্নার সঙ্গে মানুষের কান্নার কোনো ফারাক নেই। যার জন্যে যার কান্না, সেই ‘দুইজনে এক হইয়া’ কান্নার মধ্যে যে সুখ, ভালবাসার মানুষের জন্য কেঁদে বুক ভাসিয়েও যে সুখ, সেই কথাটিই এখানে তুলে ধরা হয়েছে।

হাবিব মোস্তফা বলেন, ‘তপন বাগচী অত্যন্ত মেধাবী একজন কবি এবং রুচিশীল শুদ্ধ গীতিকার। অন্য দিকে অণিমা মুক্তির স্বর্ণকণ্ঠ সারা দেশেই পরিচিত। এমন একটি কাজে সম্পৃক্ত থাকতে পেরে নিজের মধ্যে একটা অতিন্দ্রীয় সুখ অনুভব করছি।

কণ্ঠশিল্পী অণিমা মুক্তি গমেজ বলেন, তপন বাগচীর লেখা গান আমি আগেও গেয়েছি। এবার নতুন একটি গান গাওয়ার সুযোগ হলো। মনে হলো গানটি আমার কণ্ঠের জন্যই রচিত। মঞ্চ-বেতার-টিভির পাশাপাশি এই গানের মাধ্যমে ইউটিউবে গান গাওয়ার নতুন যাত্রা সূচিত হলো। শ্রোতাদের সমর্থন পেলে আমার এই যাত্রা অব্যাহত থাকবে বলেই আশা করি।’

মন্তব্য



সাতদিনের সেরা