kalerkantho

সোমবার। ২৭ জানুয়ারি ২০২০। ১৩ মাঘ ১৪২৬। ৩০ জমাদিউল আউয়াল ১৪৪১     

নাগরিকত্ব সংশোধনী বিলের ভোটাভুটিতে অনুপস্থিত মিমি-দেব, সাফাই নুসরাতের

কালের কণ্ঠ অনলাইন   

১২ ডিসেম্বর, ২০১৯ ১৫:৩২ | পড়া যাবে ২ মিনিটে



নাগরিকত্ব সংশোধনী বিলের ভোটাভুটিতে অনুপস্থিত মিমি-দেব, সাফাই নুসরাতের

নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে সোমবার ভোটাভুটি হয়েছে লোকসভায়। বিল নিয়ে সরব হতে হবে, মমতা বন্দ্যোপাধ্যায় হুইপ জারি না করলেও এই কারণেই নির্দেশ দিয়েছিলেন শীতকালীন অধিবেশনে রাজ্যসভা ও লোকসভায় উপস্থিত থাকতে হবে সাংসদদের। কিন্তু এদিন দিল্লি দরবারে দেখা মিলল না ছয় সাংসদের। তাদের মধ্যে রয়েছেন দেব ও মিমি চক্রবর্তী (বাকিরা শিশির অধিকারী, চৌধুরী মোহন জাটুয়া, দিব্যেন্দু অধিকারী এবং খালিলুর রহমান)। তবে উপস্থিত ছিলেন নুসরাত জাহান।

তৃণমূল সুপ্রিমোর নির্দেশ সত্ত্বেও দেব ও মিমির অনুপস্থিতি নিয়ে সমালোচনা শুরু হয় সোশাল মিডিয়ায়। তারকা সাংসদদের লোকসভায় উপস্থিত থাকতে দেখা যায় না, এ বদনাম অনেকদিনের। তাই এই গুরুত্বপূর্ণ দিনে তাদের গড়হাজির থাকার ছবি সেই অভিযোগকে দৃঢ় করেছে। বিতর্ক থামেনি, বরং সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঝড় বয়ে যায়। 

টুইটারে দুই তারকা সাংসদের অনুপস্থিতি নিয়ে কটাক্ষ শুরু করেন। অগত্যা, দুই সহকর্মীর হয়ে ময়দানে নামেন নুসরত জাহান। প্রতিটি সমালোচনার জবাব দেন তিনি। সংসদে হাজির না থাকার কারণ হিসাবে নুসরাতের ব্যাখ্যা, ”আমার সহকর্মী মিমি চক্রবর্তী ও দেব শুটিং করছেন এবং এটাও আমাদের ‘বাড়তি’ দায়িত্বর মধ্যে অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ শুটিং সেটে ৩০০-র বেশি মানুষ রোজ কাজ করেন। ইন্ডিয়ান এক্সপ্রেস

মন্তব্য



সাতদিনের সেরা