kalerkantho

শুক্রবার । ২৪ জানুয়ারি ২০২০। ১০ মাঘ ১৪২৬। ২৭ জমাদিউল আউয়াল ১৪৪১     

চোখ-মুখ আগের মতো নেই; এই কোন দীপিকা?

কালের কণ্ঠ অনলাইন   

১০ ডিসেম্বর, ২০১৯ ২১:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



চোখ-মুখ আগের মতো নেই; এই কোন দীপিকা?

মুখ, চোখ, কান-কিছুই আর আগের মতো নেই। আয়নার দিকে তাকালে নিজেকেই শিউরে উঠতে হয়। বর্বরতার জ্বলন্ত উদাহরণ হয়ে থেকে যেতে হয় বাকি জীবনটা। তারা এসিড হামলার শিকার। তবে বেশিরভাগ ক্ষেত্রেই শুধু বাইরের চেহারা নয়, দ্বগ্ধ হয় মন, আত্মবিশ্বাসও। পরিচালক মেঘনা গুলজারের ফ্রেমে প্রকাশ্যে এল সে রকমই এক সত্যি ঘটনা।

নিজের প্রতি ঘটে যাওয়া জঘন্য অপরাধের বিচার চেয়েছিল লক্ষ্মী। সেই ঘটনাই সিনেমার পর্দায় নিয়ে আসছেন মেঘনা গুলজার। যার মুখ্য ভূমিকায় রয়েছেন দীপিকা পাড়ুকোন। মঙ্গলবার প্রকাশ্যে এল ‘ছপক’র ট্রেলার, যা দেখে শিউরে উঠতে হয়। ছবির ঝলকেই লক্ষ্মী আগরওয়ালের চরিত্রে আলোড়ন তুললেন দীপিকা।

ছবির প্রথম লুকই আলোড়ন ফেলেছিল। এসিড হামলায় পুড়ে যাওয়া মুখে দীপিকার ছবি মুহূর্তে ছড়িয়ে পড়েছিল নেট দুনিয়ায়। মেক আপ এতটাই নিখুঁত যে বাস্তবের লক্ষ্মী আগরওয়ালের সঙ্গে দীপিকার কোনো অমিল খুঁজে পাওয়াই বেশ কঠিন। এই ট্রেলারেই সেই লুক আরো স্পষ্টভাবে মুক্তি পেল। ছবিতে যদিও চরিত্রটির নাম মালতী।

ট্রেলারটিতে দেখা যাচ্ছে রাজধানীর পথে মানুষের বিক্ষোভ ও পুলিশের লাঠিচার্জ। এর পরেই দেখা যায় এসিড হামলার শিকার হওয়া মালতীকে। হাসপাতাল থেকে শুরু করে আয়নার সামনে নিজের পুড়ে যাওয়া মুখটা দেখে তার প্রতিক্রিয়া সবই ধরা পড়ে ট্রেলারে। আর এই ট্রেলার দেখেই আন্দাজ করা যায়, চরিত্রটির সঙ্গে সুবিচার করবেন দীপিকা!

মন্তব্য



সাতদিনের সেরা