kalerkantho

বৃহস্পতিবার । ১২ ডিসেম্বর ২০১৯। ২৭ অগ্রহায়ণ ১৪২৬। ১৪ রবিউস সানি     

নির্মাতা থেকে অভিনেতা বান্নাহ

২১ নভেম্বর, ২০১৯ ১৬:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



নির্মাতা থেকে অভিনেতা বান্নাহ

ম্যাড বয় নাটকের দৃশ্যে বান্নাহ

দীর্ঘ সময় পর ফের পর্দায় দেখা যাবে তরুণ নির্মাতা মাবরুর রশিদ বান্নাহকে। এই প্রজন্মের নিকট বান্নাহ নির্মাতা হিসেবে নিজের জনপ্রিয়তা প্রতিষ্ঠা করতে সক্ষম হয়েছেন। বেশকিছু জনপ্রিয় নাটক নির্মাণ করে আলোচনায় এসেছেন অল্প সময়ে। বলতে গেলে দেশের টেলিভিশন জগতে নির্মাতা হিসেবে বান্নাহর পরিচিতি অন্যরকম। 

তবে নির্মাতার বাইরে তাঁর নামের সঙ্গে 'অভিনয়শিল্পী' তকমা যুক্ত হয়েছিল ১০ বছর আগেই। তাও ছোট খাটো চরিত্র নয়, একেবারে মূল চরিত্রে অভিনয় করেছিলেন। এসো ভুল করি, এসো নিজে করি নাটকে অভিনয় করেছেন। দেশটিভির ধারাবাহিক নাইন অ্যান্ড হাফে অভিনয় করেছেন। সেকেন্ড চান্স নামে একটি থটফিল্মেও অভিনয় করেছেন।

তবে পরিচালনা রেখে এবার আসছেন একদম অপরিচিত চরিত্রে। ভক্তরা চমকে গেলেও এটাই সত্যি। নাটকের নাম 'ম্যাড বয়।' নাটকের নাম শুনেই অনুমান করা যেতে পারে কেমন চরিত্রে দেখা যাবে বান্নাহকে। ভিন্ন ধারার এই নাটকে নাটকে বান্নাহর চরিত্রের নাম তন্ময়। নাটকটি পরিচালনা করেছেন তৌহিদ আশরাফ।

অভিনয় প্রসঙ্গে বান্নাহ কালের কণ্ঠকে বলেন, 'তৌহিদ আশরাফ যখন চিত্রনাট্যে এই চরিত্রটি পড়ে শোনালো তখন বেশ ভালো লাগলো। আর সেই চাইছিল আমি যেন তার একটা কাজে অভিনয় করি। চরিত্রটির নাম তন্ময়, চিত্রনাট্য পড়ার পরে কেন জানি মনে হলো আমি তন্ময়। বেশ কয়েকটা কাজ করেছি, প্রশংসাও পেয়েছি। তবে তৌহিদ আশরাফের ম্যাড বয়-এ কাজ একটি নতুন অভিজ্ঞতা।'

মাবরুর রশিদ বান্নাহ
 
নাটকের গল্প লিখেছেন মোসাব্বির হোসেন। বান্নাহ ছাড়াও এতে অভিনয় করেছেন জাইনা খুশবু, মনিরা মিঠু, রুমানা, ঐশিক, রকি খান, রত্না, রাজু আহসান। নাটকটি প্রযোজনা করেছেন আকবর হায়দার মুন্না। শিগগির ইউটিউব চ্যানেল বিগবি'তে নাটকটি প্রচার করা হবে। 

মন্তব্য



সাতদিনের সেরা