kalerkantho

বৃহস্পতিবার । ০৫ ডিসেম্বর ২০১৯। ২০ অগ্রহায়ণ ১৪২৬। ৭ রবিউস সানি ১৪৪১     

শিল্পকলা একাডেমিতে নির্মিত হচ্ছে সিনেপ্লেক্স, বছরে বানাবে দুই সিনেমা

২০ নভেম্বর, ২০১৯ ১৬:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



শিল্পকলা একাডেমিতে নির্মিত হচ্ছে সিনেপ্লেক্স, বছরে বানাবে দুই সিনেমা

এখন থেকে শিল্পকলা একাডেমি প্রতি বছর দু'টি করে চলচ্চিত্র নির্মাণ করার অনুদান দেবে। এছাড়াও শিল্পকলা কলা একাডেমির চিত্রশালার তিন তলায় একটি পূর্ণাঙ্গ সিনেপ্লেক্স নির্মিত হতে যাচ্ছে। যার টেন্ডার হয়ে গেছে। শিগগির ইট বসানোর কাজ শুরু হবে।

এসব তথ্য জানিয়েছেন শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলি লাকী। মঙ্গলবার রাজধানীর শিল্পকলা একাডেমির চিত্রশালায় অন্ত আজাদ পরিচালিত আহত ফুলের গল্প ছবিটির প্রিমিয়ার অনুষ্ঠিত হয়। সেখানেই লাকী চলচ্চিত্র নিয়ে বিস্তর কাজের কথা জানান। 

লিয়াকত আলী লাকী বলেন, আমি দায়িত্ব পেয়েই চলচ্চিত্র উৎসব করেছিলা। নাট্যকলার চেয়ে চলচ্চিত্র দিগুণ শক্তিশালী মাধ্যম। আমরা চলচ্চিত্র নিয়ে কাজ করছি। এই চিত্রশালার তিন তলায় একটি সিনেপ্লেক্স নির্মিত হচ্ছে। টেন্ডার হয়ে গেছে। একমাসের মধ্যে বাকি কাজ চূড়ান্ত হবে। আর তিন মাসের মধ্যে ইট বসানো শুরু হবে। 

লাকী বলেন, আমরা চলচ্চিত্রকে ইন্ডাস্ট্রি হিসেবে গড়ে তুলতে চাই। আমরা বরাবর সিনেমা বানানোর টাকা চেয়েছি। কিন্তু সিদ্ধান্ত নিয়েছি আমরা নিজেরাই আমাদের টাকা দিয়ে বছরে দুইটা চলচ্চিত্র নির্মাণ করবো। দুই ছবির জন্য অনুদানের কথা চূড়ান্ত করেছি।

তিনি আরও বলেন, ঢাকা অপেরা হাউজ হচ্ছে। সেখানে সিনেপ্লেক্স রাখার বিষয়টি চূড়ান্ত করার বিষয়ে আলোচনা হয়েছে। প্রতি জেলা শিল্পকলা একাডেমিতে চলচ্চিত্র দেখানোর ব্যবস্থা হচ্ছে। আর উপজেলা পর্যায়ে শিল্পকলা একাডেমি গুলোতে সিনেপ্লেক্স বানিয়ে যন্ত্রসহ কমপ্লিট করেই করেই চালু করবো।

আহত ফুলের গল্প ছবির প্রিমিয়ারে উপস্থিত ছিলেন সিনেমাটির কলাকুশলীরা। এছাড়াও কবি টোকন ঠাকুর, চলচ্চিত্র প্রযোজক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার উপস্থিত ছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা