kalerkantho

শনিবার । ০৭ ডিসেম্বর ২০১৯। ২২ অগ্রহায়ণ ১৪২৬। ৯ রবিউস সানি ১৪৪১     

নাসিরের 'প্রেমিকা' সুবহা এবার চলচ্চিত্রে

কালের কণ্ঠ অনলাইন   

১৮ নভেম্বর, ২০১৯ ১৩:২৯ | পড়া যাবে ২ মিনিটে



নাসিরের 'প্রেমিকা' সুবহা এবার চলচ্চিত্রে

রফিক সিকদার চলচ্চিত্র বানাবেন আর তাতে জলঘোলা হবে না তা তো হয় না। প্রথম চলচ্চিত্র 'ভোলা তো যায় না তারে' তে একাধিক নায়িকা পরিবর্তন করেছেন। ‘হৃদয়জুড়ে’ চলচ্চিত্রে নিজেই কলকাতার জনপ্রিয় অভিনেত্রী প্রিয়াংকা সরকারকে প্রেমের প্রস্তাব দিয়ে বসেন। 

এই নিয়ে দুই বাংলায় তুমুল শোরগোল। ভারতের শীর্ষস্থানীয় গণমাধ্যমও রফিক সিকদারকে নিয়ে একাধিক প্রতিবেদন প্রকাশ করে। অবশ্য বরফ গলে গিয়েছিল। প্রিয়াংকা শর্ত সাপেক্ষে হৃদয়জুড়ের বাকি অংশের শুটিং করেছিলেন। 

'অশ্রুঘর' নামে একটি চলচ্চিত্র বানানোর ঘোষণা দেন। সেখানে চিত্রনায়ক নিরবকে যুক্ত করেন। পরে দেখা যায় সেখানে যুক্ত হয়েছেন সাইমন ও অপু বিশ্বাস। রফিক সিকদারের এমন বিভিন্ন দিক উঠে আসলেও গল্প বলা ও চিত্রনাট্যে তিনি নিজের স্বকীয়তা রেখেছেন। যার প্রমাণ মেলে 'ভোলা তো যায় না তারে' চলচ্চিত্র দেখলেই। সমালোচক মহলের প্রশংসা পেয়েছেন তিনি। 

সিকদারের সর্বশেষ ‘বসন্ত বিকেল’ ছবিটিতে নিরব অভিনয় করছেন গণমাধ্যমকর্মীদের জানান রফিক সিকদার। আর নায়িকা হিসেবে নেওয়া হচ্ছে উষ্ণ নামের এক তরুণীকে। কিন্তু মাস না পেরোতেই কুশীলব পালটে গেল।

তাদের বদলে বসন্ত বিকেল ছবিটিতে যুক্ত হয়েছেন চিত্রনায়ক শিপন মিত্র। আর শিপনের নায়িকা হয়েছেন ক্রিকেটার নাসিরের 'প্রেমিকা' হিসেবে সোশ্যাল মিডিয়ায় আলোচিত তরুণী সুবহা। এছাড়াও এতে অভিনয় করছেন তানভীর তনু।

বসন্ত বিকেল চলচ্চিত্রের পোস্টারে শিপন, সুবহা ও তনু।  পোস্টার ডিজাইন করেছেন অর্নিল হাসান রাব্বি।
 
কুশীলব পরিবর্তন সম্পর্কে  নির্মাতা রফিক সিকদার কালের কণ্ঠকে বলেন,  কিছু জটিলতার কারণে নায়ক নায়িকার পরিবর্তন ঘটেছে। নিয়ম মেনেই এটা করেছি। আর চিত্রনাট্যের সঙ্গে যে কল্পনা করেছি তাতে সুবহা বেশ মানানসই। যার কারণে তাকে চলচ্চিত্রে নেওয়ার চিন্তা করি। 

আগামী ২৩ নভেম্বর ছবিটির মহরত অনুষ্ঠিত হবে। আর সবকিছু ঠিক থাকলে আগামী ৫ ডিসেম্বর থেকে শুরু হবে ছবির দৃশ্যধারণের কাজ। 

মন্তব্য



সাতদিনের সেরা