kalerkantho

শনিবার । ০৭ ডিসেম্বর ২০১৯। ২২ অগ্রহায়ণ ১৪২৬। ৯ রবিউস সানি ১৪৪১     

অপারেশন থিয়েটারে যাওয়ার আগে নচিকেতার গান

কালের কণ্ঠ অনলাইন   

১৫ নভেম্বর, ২০১৯ ১২:২৮ | পড়া যাবে ২ মিনিটে



অপারেশন থিয়েটারে যাওয়ার আগে নচিকেতার গান

কিছুক্ষণ পর অপারেশন থিয়েটারে যেতে হবে। কী হবে!‌ জানা নেই কারোর। উদ্বিগ্ন পরিবারের লোকজন। এই অবস্থায় রোগীকে তাঁর অনুভূতির কথা জিজ্ঞেস করলে, স্বভাবতই তিনিও বলবেন একটু তো ভয় লাগছে। কিন্তু সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এক তরুণীর ভিডিওতে দেখা গেল অন্য একটি দৃশ্য। যেখানে ভয় তো দূর, তরুণী গেয়ে উঠলেন গান!‌ হ্যাঁ, শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। 

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে, তরুণীকে যখন জিজ্ঞেস করা হলো, তাঁর কেমন লাগছে?‌ তখন তার উত্তরে সে কেবল নচিকেতার বিখ্যাত ‘‌ডাক্তার’ গানটি গেয়ে উঠল। ‘তুমি কতো শত পাশ করে, এসেছো বিলেত ঘুরে, মানুষের যন্ত্রণা ভুলতে, ও ডাক্তার...’‌। ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন জনৈক ব্যক্তি। 

সঙ্গে গোটা ঘটনার বিবরণ জানিয়ে লেখেন, ‘‌‘‌ঠিক অপারেশন থিয়েটারে ঢোকার মুহূর্তে মেয়েটিকে জিজ্ঞেস করা হয় তোমার কি ভয় করছে? মেয়েটির সহাস্য উত্তর: ‘‌তুমি কত শত পাস করে এসেছো বিলেত ঘুরে মানুষের যন্ত্রণা ভোলাতে’‌ সমালোচকরা কি বলবেন জানা নেই। কিন্তু একথা সত্য ‘‌নচিকেতা’‌ একটা নির্ভীক জেনারেশন তৈরি করেছে এবং এখনও করছে। জয় নচিদা।’‌‌ তবে এই ঘটনাটি কোথাকার বা মেয়েটির পরিচয়, কিছুই জানা যায়নি। সূত্র-আজকাল 

মন্তব্য



সাতদিনের সেরা