kalerkantho

বুধবার । ২০ নভেম্বর ২০১৯। ৫ অগ্রহায়ণ ১৪২৬। ২২ রবিউল আউয়াল ১৪৪১     

আইয়ুব বাচ্চু আমাদের সঙ্গেই আছেন : রুপম ইসলাম

কালের কণ্ঠ অনলাইন   

২২ অক্টোবর, ২০১৯ ১৩:৫০ | পড়া যাবে ২ মিনিটে



আইয়ুব বাচ্চু আমাদের সঙ্গেই আছেন : রুপম ইসলাম

আইয়ুব বাচ্চু আমাদের সঙ্গেই ছিলেন, তাঁর কাজের মধ্যে দিয়েও আমাদের সঙ্গে আছেন, চিরদিন থাকবেন- বাংলাদেশের প্রয়াত জনপ্রিয় ব্যান্ড তারকা ও উপমহাদেশের সেরা গিটারিস্ট আইয়ুব বাচ্চুকে নিয়ে এমনই মন্তব্য কলকাতার ব্যান্ডদল ফসিলস-এর লিডার রুপম ইসলাম। 

সোমবার রাজধানীর বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটির নবরাত্রী হলে বসে ভারত-বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ড অনুষ্ঠানের আসর।, এখানেই যোগ দিতে আসেন কলকাতার জনপ্রিয় গায়ক রুপম ইসলাম । রেড কার্পেটে হেঁটে আসার পর সাংবাদিকদের সাথে কথা বলেন।  এসময় তিনি কথা বলেন বিভিন্ন বিষয় নিয়ে।

রুপম ইসলাম বলেন, 'আমরা আইয়ুব বাচ্চুর মতো একজন নক্ষত্রকে হারিয়েছি। আমরা এই সময়টাতেই কাছাকাছি ছিলাম। যখন মনে পড়ে যাচ্ছে যে, আমরা একই সময়ে একসাথে ছিলাম তখন খারাপ তো লাগছেই। তবে আমি মনে করছি যে আইয়ুব বাচ্চু তিনি আজও ইন স্প্রিট তিনি তাঁর সমস্ত কাজের মধ্যে দিয়েও আমাদের সঙ্গেই আছেন, চিরদিন থাকবেন।'

কলকাতার জনপ্রিয় এই ব্যান্ড তারকা বলেন, 'প্রথমবারের মতো ভারত বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ড হতে যাচ্ছে। এটা অনেক আনন্দের একটি সংবাদ। এখানে আসতে পেরে ভালো লাগছে। এটা নিয়মিত হোক চাইবো এটাই।'

রূপম ইসলাম জন্মগ্রহণ করেন এক সঙ্গীত পরিবারে। তার বাবার নাম নুরুল ইসলাম এবং মায়ের নাম মৃত চন্দ্রিতা ইসলাম। রূপমের সঙ্গীত জীবনের প্রথম হাতেখড়ি হয় তার বাবা নুরুল ইসলাম এর হাতে। চার বছর বয়সে তিনি তার বাবার গানের দল ঝংকার এর শিল্পীদের সাথে মঞ্চে গান করেন। নয় বছর বয়সে তিনি কলকাতার আকাশবাণী এবং দূরদর্শন এ এক শিশুশিল্পীর চিকিৎসার জন্য গান করেছিলেন।

সঙ্গীত শিক্ষার সঙ্গে তিনি আশুতোষ কলেজ থেকে ইংরেজি সাহিত্যে অনার্স সঙ্গে কলকাতা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত কলেজ থেকে স্নাতকত্তোর করেন।

মন্তব্য



সাতদিনের সেরা