kalerkantho

মঙ্গলবার । ১৯ নভেম্বর ২০১৯। ৪ অগ্রহায়ণ ১৪২৬। ২১ রবিউল আউয়াল ১৪৪১     

মারা গেছেন চিত্রপরিচালক জাকির খান

কালের কণ্ঠ অনলাইন   

২০ অক্টোবর, ২০১৯ ১৫:০৭ | পড়া যাবে ২ মিনিটে



মারা গেছেন চিত্রপরিচালক জাকির খান

দীর্ঘদিন অসুস্থতার সঙ্গে লড়াই করে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন চলচ্চিত্র নির্মাতা মোহাম্মদ জাকির খান। রাজধানীর উত্তরায় আহসানিয়া মিশন ক্যান্সার হাসপাতালে শনিবার দিবাগত রাত আড়াইটায় চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্নালিল্লাহি...রাজিউন)। ০বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি সূত্রে জানা গেছে, তার বয়স হয়েছিল ৫৬ বছর। স্ত্রী, চার মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন এই নির্মাতা। তার মৃত্যুতে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতিসহ চলচ্চিত্রসংশ্লিষ্ট সংগঠনগুলো গভীর শোক জানিয়েছে। সেই সঙ্গে মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেছে।
 
জানা গেছে, অনেক দিন ধরেই টিস্যু ক্যান্সারে ভুগছিলেন জাকির খান। ব্যয়বহুল এ চিকিৎসার জন্য কর্মজীবনে অর্জিত সঞ্চয়, ভিটেমাটি বিক্রি করে চিকিৎসা চালিয়েছেন তিনি। তবুও তাতে শেষ রক্ষা হলো না। অর্থের অভাবে সুচিকিৎসা না পেয়ে অবশেষে মৃত্যুকে আলিঙ্গন করলেন এই নির্মাতা।

পরিচালক সমিতি সূত্রে নিশ্চিত হওয়া গেছে, জাকির খানের চিকিৎসার জন্য পরিচালক সমিতি থেকে কিছু অর্থ সহায়তা দেয়া হয়েছিল।

দীর্ঘ ৩৪ বছর ধরে চলচ্চিত্রের সঙ্গে জড়িত ছিলেন। সহকারী পরিচালক হিসেবে যাত্রা শুরু করে একসময় নিজেই পরিচালনায় নাম লেখান। ‘মনের অজান্তে’, ‘মন চুরি’, ‘রাঙামন’, ‘চার অক্ষরের ভালবাসা’সহ ১১টি চলচ্চিত্র পরিচালনা করেছেন তিনি। তার ‘অন্যায়ের প্রতিবাদ’, ‘স্বপ্নের মধ্যে তুমি’ সিনেমা নির্মাণাধীন। সেগুলোর ভবিষ্যৎ এখন অনিশ্চিত।

মন্তব্য



সাতদিনের সেরা