kalerkantho

বুধবার । ২০ নভেম্বর ২০১৯। ৫ অগ্রহায়ণ ১৪২৬। ২২ রবিউল আউয়াল ১৪৪১     

বলিউডে যৌন হেনস্থা নিয়ে বিস্ফোরক কৃতি শ্যানন

কালের কণ্ঠ অনলাইন   

১৬ অক্টোবর, ২০১৯ ২০:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



বলিউডে যৌন হেনস্থা নিয়ে বিস্ফোরক কৃতি শ্যানন

ফাইল ছবি।

হ্যাশট্যাগ মিটু মুভমেন্টের ফলে একে একে যৌন হেনস্থার ঘটনা প্রকাশ্যে আসতে থাকে বলিউডের। প্রথমে নানা পটেকরের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনেছিলেন তনুশ্রী দত্ত। এরপর অনেকেই এই যৌন হেনস্থা নিয়ে সরব হন। আর এবার বলিউডে যৌন হেনস্থা নিয়ে মুখ খুললেন কৃতি শ্যানন। তিনি বলেন, কোথাও কোনো যৌন হেনস্থার মতো ঘটনা ঘটলে, বিষয়টি নিয়ে তখনই প্রতিবাদ করা উচিত। যৌন হেনস্থার পর কখনো মুখ বন্ধ করে রাখা উচিত নয়।

মিটু মুভমেন্ট নিয়ে কৃতি শ্যানন বলেন, আমি সব সময়েই মিটুর পক্ষে ছিলাম। কথাও বলেছি এই নিয়ে আগেও। কী কী ঘটেছিল তা প্রকাশ্যে বলতে সত্যিই অনেক সাহস লাগে। দুর্ভাগ্যজনকভাবে এর বিরুদ্ধে আইনি পদক্ষেপ করা যায় না। কিন্তু এই মুভমেন্টের জন্য প্রত্যেক ইন্ডাস্ট্রিতেই একটা ভয় কাজ করবে। এটা সত্যিই দরকার ছিল।

তিনি আরো বলেন, সৌভাগ্যবশতভাবে আমি এই ধরনের কোনো পরিস্থিতির সম্মুখীন হইনি। কিন্তু কেউ এই ঘটনার মধ্যে পড়লে, দোষীর উপযুক্ত শাস্তির ব্যবস্থা করা উচিত। শুধু তাই নয়, যৌন হেনস্থার বিরুদ্ধে জোরদার আইনি পদক্ষেপ গ্রহণ করা উচিত বলেও মনে করেন কৃতি। সে বলিউড হোক বা অন্য কোনো জায়গায়।

সম্প্রতি মিটু নিয়ে তোলপাড় হয়ে যায় বলিউড। তনুশ্রী দত্ত থেকে বিদ্যা বালান কিংবা রাধিকা আপতে, বলিউডের একাধিক অভিনেত্রী বিভিন্ন সময় মুখ খোলেন যৌন হেনস্থার প্রতিবাদে।

মন্তব্য



সাতদিনের সেরা