kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

পঙ্কজকে অতল অন্ধকারে নিয়ে গেল জীবনের 'রোলার-কোস্টার'

কালের কণ্ঠ অনলাইন   

১৬ অক্টোবর, ২০১৯ ১০:৫৯ | পড়া যাবে ২ মিনিটে



পঙ্কজকে অতল অন্ধকারে নিয়ে গেল জীবনের 'রোলার-কোস্টার'

যেতে চেয়েছিলেন বহুদূর, সুদীর্ঘ পথের চ্যালেঞ্জ নিয়েছিলেন। চ্যালেঞ্জ গ্রহণ করেও পরাস্ত হলেন পঙ্কজ। অথচ এই আগস্টেই কি দৃঢ় মনোভাব পোষণ করেছিলেন। সেই দৃঢ়তা ভেঙে পড়ল আবেগের কাছে। গ্রহণ করলেন মৃত্যুকে। প্রচণ্ড ডিপ্রেশন তাকে ক্রমশ গ্রাস করে ফেলল।

চলতি বছরের আগস্টের শেষে নিজের সোশ্যাল হ্যান্ডেলে লিখেছিলেন, "আধেক জীবন কাটিয়ে দিয়ে, মধ্যভাগে দাঁড়িয়ে আজ যখন পেছনে ফিরে তাকালাম, দেখলাম এ পর্যন্ত আমার পুরো যাত্রাপথটাই ছিলো একটা 'রোলার কোস্টার' জার্নির মতো। চড়াই-উৎরাই, উত্থান-পতন, বাঁক-মোচড়, রোমাঞ্চ, টেনশান, সাসপেন্স, ভাঙা-গড়া, সব মিলিয়ে টানটান উত্তেজনার একটা জার্নি। এই অর্ধেক জীবনের একদিকে যেমন চুটিয়ে জীবনকে উপভোগ করেছি, ১০০ মাইল গতিতে যেমন ছুটিয়েছি জীবনটাকে, ঠিক তার অপরদিকে বার বার হোঁচট খেয়েছি, পড়ে গেছি, আবার উঠে দাঁড়িয়ে ছুটেছি। জীবনপথের হঠাৎ আকাশ-পাতাল ওঠা নামাও দেখেছি।

লিখেছেন, 'এই পুরো জার্নিটাতে আমাকে শূন্য থেকে শুরু করতে হয়েছে একাধিকবার, বিষ্মিত হয়েছি বারবার! পেয়েছি দু'হাত ভরে, হারিয়েছিও সর্বস্ব, তবুও থামি নি। চ্যালেঞ্জ নেয়ার যে অদ্ভূত একটা নেশা, এই নেশা ছাড়তে পারি নি আজ অব্দি। যাই হোক, মধ্যবিরতি শেষ, যাত্রা শুরু। আপাতত সিটবেল্টটা একটু কষে বেঁধে নিই। সামনে দীর্ঘযাত্রার হাতছানি। দেখি এই রোলার-কোস্টার জার্নিতে আর কি কি বিষ্ময় অপেক্ষা করছে আমার জন্য। কোথায় নিয়ে যাবে আমাকে আমার 'রোলার-কোস্টার।''

বান্দরবানের জনপ্রিয় কণ্ঠশিল্পী পঙ্কজ দেবনাথ (২৯) গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। গতকাল মঙ্গলবার দিবাগত রাত ১টার দিকে জেলা শহরের বালাঘাটা এলাকার নিজ বাসায় তিনি আত্মহত্যা করেন। বান্দরবান সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম জানান, সম্ভবত রাতেই পঙ্কজ আত্মহত্যা করেছেন।                                                                                        

মন্তব্য



সাতদিনের সেরা