kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল-এ ‘হাসিনা: এ ডটার্স টেল’ প্রদর্শিত

বকুল খান, স্পেন থেকে   

১৫ অক্টোবর, ২০১৯ ২০:৪৩ | পড়া যাবে ৩ মিনিটে



এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল-এ ‘হাসিনা: এ ডটার্স টেল’ প্রদর্শিত

বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংগ্রামী এক মানব প্রেমিক হিসেবে সিনেমার পর্দায় তুলে ধরা হয়েছে 'হাসিনা ডটার্স টেল' মুভিতে। এই প্রামাণ্য চিত্রে কাব্যিক ও ব্যঞ্জনাময় শেখ হাসিনার সংগ্রামী জীবন ফিনিক্স পাখির মতো জ্বলে উঠেছে আদ্যপান্ত ঘিরে। ‘কাসা এশিয়া’ এর আয়োজনে ‘এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল ২০১৯’ এ ‘হাসিনা: এ ডটার্স টেল’ তথ্যচিত্রটি প্রদর্শিত হচ্ছে।

মাদ্রিদস্থ বাংলাদেশ দূতাবাসের তত্ত্বাবধানে গতকাল সোমবার মাদ্রিদের ‘বি দ্য ট্রাভেল ব্র্যান্ড এক্সপেরিয়েন্স’ এর হলরুমে সন্ধ্যা ৭ টায় ‘হাসিনা: এ ডটার্স টেল’ প্রদর্শিত হয়। ৭৫ মিনিটের এই প্রামাণ্য চিত্রটি প্রদর্শিত হয়েছে। এতে বিপুল সংখক উৎসুক স্প্যানিশ ছাড়াও স্পেন আওয়ামী লীগের নেতাকর্মী উপস্থিত ছিলেন। এ ছাড়া বিভিন্ন দেশি কূটনৈতিক জোনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আগত স্প্যানিশ দর্শকরা বলেন, কঠিন বিপদসংকুল পথ পাড়ি দিয়ে, দীর্ঘ এই সংগ্রামে ত্যাগ স্বীকার করে দুই বোনের গল্প আমাদের বিমোহিত করেছে।

রাষ্ট্রদূত হাসান মাহমুদ তার প্রতিক্রিয়া বলেন, শেখ হাসিনার জীবনীশক্তি, একের পর এক বন্ধুর পথ আমাদের প্রেরণা ও সাহস যোগাবে। তাঁর মতো শোককে শক্তিতে পরিণত করে সকলকে এগিয়ে যেতে হবে।

স্পেন আওয়ামী লীগের আহ্বায়ক এ এস এই রবিন বলেন, শেখ হাসিনা দেশ ও দেশের মানুষকে ভালোবাসেন তার একটি প্রমাণ এই চিত্রটি। শেখ হাসিনার মতো একজন ক্ষণজন্মা জননেত্রীকে পেয়েছি বলেই আজ বাংলাদেশ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে।

বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন প্রথম সচিব (শ্রম) মোহাম্মদ শরিফুল ইসলাম, দ্বিতীয় সচিব তাহসিনা আফরিন শারমিন প্রমুখ।

মাদ্রিদের ‘বি দ্য ট্রাভেল ব্র্যান্ড এক্সপেরিয়েন্স’ এর হলরুমে ‘হাসিনা: এ ডটার্স টেল’ তথ্যচিত্রটি দেখতে স্পেন আওয়ামী লীগ নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন আহ্বায়ক এস আর আই এস রবিন, যুগ্ম আহ্বায়ক বদরুল আলম মাস্টার, সদস্য সচিব রিজভী আলম, সদস্য একরামুজ্জামান কিরণ, দবির তালুকদার, এফ এম পাভেল, আজম কাল, আওয়ামী লীগ নেতা জাহিদুর রহমান দিদার, রুবেল খান, তোতা কাজী, বুলবুল আহমেদ, আইনজীবী তারেক হুসেন, হানিফ মিয়াজী প্রমুখ।

কমার্শিয়াল কাউন্সেলর রেদোয়ান আহমেদ বলেন, যেহেতু শেখ হাসিনা একজন রাজনৈতিক ব্যক্তিত্ব সে কারণে ইতিহাসের নানা ঘটনা, রাজনৈতিক প্রেক্ষাপট, ক্ষমতার পালাবদল, ব্যক্তি ও রাজনৈতিক জীবনের নানা অভিজ্ঞতা এবং দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে তার দৃষ্টিভঙ্গিসহ প্রতিটি বিষয়ে গবেষণাধর্মী চিত্র ফুটে উঠেছে এই ফ্লিমে। 

মন্তব্য



সাতদিনের সেরা