kalerkantho

বুধবার । ২৩ অক্টোবর ২০১৯। ৭ কাতির্ক ১৪২৬। ২৩ সফর ১৪৪১                 

বলতে পারছেন না কথা

হাসপাতালে হুমায়ূন সাধু, কাউকে চিনতে পারছেন না

কালের কণ্ঠ অনলাইন   

১০ অক্টোবর, ২০১৯ ১৪:২২ | পড়া যাবে ২ মিনিটে



হাসপাতালে হুমায়ূন সাধু, কাউকে চিনতে পারছেন না

কাউকে চিনতে পারছেন না নাট্য নির্মাতা ও অভিনেতা হুমায়ূন সাধু। গত কয়েকদিন ধরে কথা বলতে পারলেও এখন দু একটি শব্দ উচ্চারণ করছেন। চিকিৎসকের বরাত দিয়ে পরিবারের সদস্যরা জানিয়েছেন, জ্বর থেকে হাসপাতালে ভর্তি করার পর তাঁর রক্তে ইনফেককশন ধরা পড়েছে।  চট্টগ্রামের পার্ক ভিউ হাসপাতালের ৭৭৭ নম্বর কক্ষে এখন চিকিৎসাধীন রয়েছেন সাধু।

হুমায়ূন সাধুর বড়বোন ফরিদা আক্তার কালের কণ্ঠকে বলেন, 'সে আমার সঙ্গে দুই তারিখে চট্টগ্রামে আসে।সুস্থ অবস্থাতেই চট্টগ্রামে আসে। এখানে এসে প্রচণ্ড জ্বরের কবলে। এ অবস্থায় আমরা তাকে হাসপাতালে ভর্তি করাই। হাসপাতালে ভরতি করার পর তার জ্বর কমে গেছে অনেকটা। কিন্তু কথা বলতে পারছিল না।'

ফরিদা বলেন, এখন দু একটি শব্দ উচ্চারণ করতে পারলেও সেসব বোধগম্য হচ্ছে না। সবচেয়ে সে আমাদের কাউকে চিনতেই পারছে না। একটু আগে (বৃহস্পতিবার দুপুর ২ টা ৪ মিনিট) সে বিছানা থেকে উঠে একটা শব্দ করল। এরপর আমাদের দিকে অবাক হয়ে তাকাল। আবার বিছানায় গিয়ে শুয়ে পড়ল।  

ফরিদা আক্তার চিকিৎসকের বরাত দিয়ে বলেন, 'আমরা এমআরআই টেস্ট করতে দিয়েছি। ওটার রিপোর্ট আজ পাবো। পেলেই নাকি বোঝা যাবে সমস্যা কী।'

হুমায়ূন সাধু নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর সহকারী হিসাবে মিডিয়া আসেন। এরপর ফারুকীর ‘মেড ইন বাংলাদেশ’ সিনেমা দিয়ে অভিনয় জীবন শুরু করেন। সর্বশেষ 'চিকন পিনের চার্জার' নাটক দিয়ে বেশ আলোচনায় আসেন হুমায়ূন সাধু। নির্মাণ করেছেন অনেক নাটক। শিগগির চলচ্চিত্র নির্মাণ করার কথাও রয়েছে তাঁর। চলতি বছর একুশে বইমেলায় 'ননাই' নামের একটি গল্পগ্রন্থও প্রকাশ হয়েছে হুমায়ূন সাধুর।  

মন্তব্য



সাতদিনের সেরা